লেখাপড়া করে মেধা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি     সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজ, ভূমিদস্যু, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীরা সাবধান     জিসানের মুক্তির খবর ভিত্তিহীন : স্বরাষ্ট্রমন্ত্রী     বুয়েট আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় : তথ্যমন্ত্রী     হাজিবিস মোকাবেলায় ২৭ হাজার সেনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩     উচ্চফলনশীল নতুন ধান উদ্ভাবন করলেন বাকৃবির ভিসি     ছেলে এবং মেয়ে শিশুর সমতা নিশ্চিতে বৈষম্যহীন অনুকূল পরিবেশ গড়ে তুলতে হবে     পুলিশের ৫৮ এএসপি পদোন্নতি পেয়ে অতিঃ পুলিশ সুপার হলেন    

ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে অসাম্প্রদায়িক চেতনার উৎকৃষ্ট একটি স্থান : উপাচার্য

  সেপ্টেম্বর ২৮, ২০১৯     ২৫     ১৮:০৫     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, এ বিশ্ববিদ্যালয় হচ্ছে অসাম্প্রদায়িক চেতনার উৎকৃষ্ট একটি স্থান।
এখানে সকল ধর্ম ও বর্ণের শিক্ষক-শিক্ষার্থীরা মিলেমিশে জ্ঞান চর্চা করে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের ধর্মকে শ্রদ্ধা করার পাশাপাশি অন্য ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধা করার মুল্যবোধ থাকা উচিত।
অধ্যাপক মো.আখতারুজ্জামান শুক্রবার সন্ধ্যায় জগন্নাথ হলের উপাসনালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সনাতন বিদ্যার্থী সংসদের নবীনবরণ এবং কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ কথা বলেন।
সনাতন বিদ্যার্থী সংসদের সকল সদস্যের মধ্যে এ মূল্যবোধ সর্বদা বিরাজ করবে বলেও উপাচার্য আশা প্রকাশ করেন।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য পংকজ নাথ এবং সভাপতিত্ব করেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা।
অন্যান্যের মধ্যে জগন্নাথ হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, সংস্কৃত বিভাগের চেয়ারপার্সন নমিতা মন্ডল, আইন বিভাগের সহযোগি অধ্যাপক গোবিন্দ চন্দ্র মন্ডল, আবাসিক শিক্ষক তাপস কুমার বিশ্বাস এবং হল সংসদের সাধারণ সম্পাদক কাজল দাস অনুষ্ঠানে বক্তৃতা করেন।
মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন এবং স্মরণীকা ‘স্বস্তিকা’র মোড়ক উন্মোচনের মধ্যিমে অনুষ্ঠান শুর করা হয়।
অনুষ্ঠানের শেষে মঞ্চস্থ হয় নাটক ‘কমলাকান্তের জবানবন্দী’।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর