মধ্যাহ্ন বিরতির আগেই জিম্বাবুয়ের ইনিংস অর্ধেক শেষ     নাঈমের তৃতীয় শিকার টেইলর, চাপে জিম্বাবুয়ে     বিদ্যুৎ খাতে আরও জাপানি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর     জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়লো বাংলাদেশ     মাতৃভাষা দিবস স্মারক স্বর্ণ মুদ্রার মূল্য পুনঃনির্ধারণ     চলতি বছরে ঢাকা-সিলেট মহাসড়কে ছয়লেনের কাজ শুরু হবে : সেতুমন্ত্রী     দুবাই সরকারের আমন্ত্রণে রেলপথ মন্ত্রী দুবাই যাচ্ছেন     সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন: বিজিবিকে রাষ্ট্রপতি    

ভুটানকে ৪-১ গোলে হারাল বাংলাদেশ

  সেপ্টেম্বর ২৯, ২০১৯     ৬৭     ২২:০১     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ভুটানের বিপক্ষে বড় ব্যবধানে জয় পেল বাংলাদেশ দল। খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে লাল-সবুজের দল। একের পর এক আক্রমণ চালিয়ে ৪-১ ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

বিশ্বকাপ বাছাইপর্বে কাতার ও ভারতের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে জামাল ভূঁইয়ারা।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে ভুটানের বিপক্ষে দাপুটে জয় পায় লাল-সবুজের দল। বাংলাদেশ বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি নিলেও ভুটান ঢাকায় এসেছে নেপালে অনুষ্ঠেয় আসন্ন সাউথ এশিয়ান (এসএ) গেমসের প্রস্তুতি নিতে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে শুরু থেকেই ভুটানের ওপর আধিপত্য বিস্তার করে বাংলাদেশ। খেলার ১১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে হেডে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন জীবন।

৩৯ মিনিটে পেনাল্টি থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ডান দিক দিয়ে ইব্রাহিমের বাড়িয়ে দেয়া বল ক্ষিপ্রতার সঙ্গে জালে পাঠান জীবন। তার গোলে ২-০তে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরেই ৫১ মিনিটে দর্জির গোলে (২-১) ব্যবধান কমায় ভুটান।

ম্যাচের ৭৩ মিনিটে ডি-বক্সের জটলার মধ্যে বল পেয়ে ডান পায়ের জোড়ালো শটে গোল করেন বিপলু আহমেদ। ৮১ মিনিটে বিপলুর পাস থেকে বল পেয়ে বদলি হিসেবে নামা স্টাইকার রবিউল হাসান গোল করেন ৪-১ ব্যবধান বাড়ান।

একটা সময় ভুটানকে বলে কয়েই হারাত বাংলাদেশ। এখন তারাই বাংলাদেশের অন্যতম প্রতিপক্ষ। তিন বছর আগে এই ভুটানের কাছে বিশ্বকাপ বাছাইয়ে হেরে আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসনে যেতে হয়েছিল বাংলাদেশকে। ফিফা ও এএফসির কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেনি লাল-সবুজরা।

বিশ্বকাপ বাছাইপর্বের আগে রোববার সেই ভুটানের বিপক্ষেই প্রস্তুতি ম্যাচে জয় পেল বাংলাদেশ। এই জয়ে আত্মবিশ্বাস বেড়েছে জামাল ভূঁইয়াদের।

উত্তরণবার্তা/এআর
 



ফেসবুকের ফেইসলক আতঙ্ক!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ৫৭

লিবিয়ায় তুরস্কের ১৬ সেনা নিহত!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৮

ইভাংকার গায়ে লাখ টাকার জামা

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৬

পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৬

রৌমারীতে পাল্টে গেল স্কুলের চিত্র!

  ফেব্রুয়ারী ২৫, ২০২০     ১৩

পুরনো খবর