লেখাপড়া করে মেধা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি     সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজ, ভূমিদস্যু, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীরা সাবধান     জিসানের মুক্তির খবর ভিত্তিহীন : স্বরাষ্ট্রমন্ত্রী     বুয়েট আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় : তথ্যমন্ত্রী     হাজিবিস মোকাবেলায় ২৭ হাজার সেনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩     উচ্চফলনশীল নতুন ধান উদ্ভাবন করলেন বাকৃবির ভিসি     ছেলে এবং মেয়ে শিশুর সমতা নিশ্চিতে বৈষম্যহীন অনুকূল পরিবেশ গড়ে তুলতে হবে     পুলিশের ৫৮ এএসপি পদোন্নতি পেয়ে অতিঃ পুলিশ সুপার হলেন    

ডিএসসিসির উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ২০     ১২:০৭     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পাখি উড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসি নগরভবনে রোববার দুপুরে ৭৩টি পাখি অবমুক্ত করেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এছাড়া প্রধানমন্ত্রীর কর্মময় জীবনের ওপর আলোচনা সভা, দোয়া মাহফিল ও মিষ্টি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ১৯৮১-৮২ সালের দিকে বাবার সঙ্গে ধানমণ্ডির ৩২ নম্বরে প্রথম নেত্রীর সঙ্গে দেখা হয়। আমার নেত্রীর সঙ্গে বহু স্মৃতি রয়েছে, আবেগ রয়েছে।

তিনি বলেন, সেই ৩৭-৩৮ বছর আগের ঘটনা। যখনই কোনো নির্দেশনার প্রয়োজন হয়েছে নেত্রীর কাছ থেকে পেয়েছি।

বাংলাদেশ আওয়ামী লীগের সব কর্মী, তা সে যে পর্যায়েরই হোক না কেন, যে কোনো সমস্যায় সবসময় নেত্রীকে পাশে পেয়েছেন। আজ আমার বাবা নেই, কিন্তু বাবা থাকলে সন্তান হিসেবে আমার জন্য যা যা করতেন তার সবকিছু নেত্রী করছেন।

সাঈদ খোকন বলেন, নেত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন। ধর্মনিরপেক্ষতা, অর্থনৈতিক প্রবৃদ্ধি এ সবকিছুই তার নেতৃত্বে হয়েছে। এক সময় বিশ্ববাসী বঙ্গবন্ধুকে দিয়ে বাংলাদেশ চিনত।

আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে বিশ্ব বাংলাদেশকে চিনছে। তিনি বাংলাদেশ ছাপিয়ে বিশ্ব নেতৃত্বে পরিণত হয়েছেন। তাকে মাদার অব হিউম্যানিটি বলা হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, কাউন্সিলরবৃন্দ ও বিভাগীয় প্রধানরা।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর