লেখাপড়া করে মেধা অর্জন করতে হবে : রাষ্ট্রপতি     সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজ, ভূমিদস্যু, দুর্নীতিবাজ ও মাদক ব্যবসায়ীরা সাবধান     জিসানের মুক্তির খবর ভিত্তিহীন : স্বরাষ্ট্রমন্ত্রী     বুয়েট আন্দোলনে শিবির-ছাত্রদল সক্রিয় : তথ্যমন্ত্রী     হাজিবিস মোকাবেলায় ২৭ হাজার সেনা, মৃতের সংখ্যা বেড়ে ২৩     উচ্চফলনশীল নতুন ধান উদ্ভাবন করলেন বাকৃবির ভিসি     ছেলে এবং মেয়ে শিশুর সমতা নিশ্চিতে বৈষম্যহীন অনুকূল পরিবেশ গড়ে তুলতে হবে     পুলিশের ৫৮ এএসপি পদোন্নতি পেয়ে অতিঃ পুলিশ সুপার হলেন    

নৌপরিবহন অধিদপ্তরে শৃংখলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন খালিদ মাহমুদ

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ২০     ১৯:০৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : নৌপরিবহন অধিদপ্তরে শৃংখলা বজায় রাখতে এবং অফিসের কাজে নজরদারি আরো জোরদার করার নির্দেশনা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
আজ সোমবার মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদপ্তরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সভায় তিনি এ নির্দেশনা প্রদান করেন।
এসময় অন্যন্যের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো: আবদুস সামাদ ও নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
বৈঠকে নৌশুমারির জন্য নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক গৃহিত প্রকল্পের ডিপিপি দ্রুত সংশোধন করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেয়া হয়।
নৌপরিবহন অধিদপ্তরের চারটি আইন যুগোপযোগিসহ বাংলায় রূপান্তরের কাজ দ্রুত শেষ করার তাগিদ দেয়া হয়।
বৈঠকে জানানো হয় যে, বাংলাদেশ পতাকাবাহী জাহাজ (সংরক্ষণ) আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে। অভ্যন্তরীণ নৌচলাচল অধ্যাদেশ-১৯৭৬ কে বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে ‘অভ্যন্তরীণ নৌ-চলাচল আইন, ২০১৮ প্রণয়নের জন্য এবং দি মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স ১৯৮৩ বাংলা ভাষায় রূপান্তর করে আইনে পরিণত করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে; দি লাইট হাউজ এ্যাক্ট ১৯২৭ বাংলা ভাষায় রূপান্তর করে ‘বাংলাদেশ বাতিঘর আইন ২০১৯ চূড়ান্ত অনুমোদন প্রক্রিয়াধিন রয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর