কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৪২ বাংলাদেশি     জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ     বড় প্রকল্পের কাজে গতি আনার নির্দেশ সেতুমন্ত্রীর     লিবিয়ায় রাশিয়ার যুদ্ধবিমান মোতায়েন, উদ্বেগ যুক্তরাজ্যের     একাদশে ভর্তি কার্যক্রম এখনই নয়     করোনা শনাক্ত করতে রাজধানীতে আরও দুটি ল্যাব চালু     খেটে খাওয়া মানুষের কথা ভাবে না বিএনপি : তথ্যমন্ত্রী     স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে যাত্রীদের চলাচলে সর্বাত্মক চেষ্টা করতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী    

বিশ্ব প্রবীণ দিবস আগামীকাল

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৯০     ১৯:১০     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্ব প্রবীণ দিবস আগামীকাল। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও এই দিবসটি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হবে।
১৯৯০ সালে জাতিসংঘ প্রতিবছর পহেলা অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালনের সিদ্ধান্ত নেয়। প্রবীণদের সুরক্ষা এবং অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৯১ সাল থেকে এ দিবসটি পালন করা শুরু হয়।
এবারে দিবসটির প্রতিপাদ্য হচ্ছে- ‘বয়সের সমতার পথে যাত্রা’। প্রবীণ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
দিবসটি উপলক্ষে সমাজসেবা অধিদফতর বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে। সকাল ১০ টা ৪৫ মিনিটে প্রবীণ হিতৌষি সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠানের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে সমাজসেবা অধিদফতরে গিয়ে শেষ হবে।
আলোচনা সভায় সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ প্রধান অতিথি হিসেবে এবং সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর