মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা     বাবাকে ফ্রেমে রেখে প্রধানমন্ত্রীর সেলফি     করোনাভাইরাসে নতুন আতঙ্ক, আক্রান্ত হলেও লক্ষণ প্রকাশ পাচ্ছে না     জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত     টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে, খেলছেন যারা     পদ্মা পাড়ে মিলল বিরল প্রজাতির ‘নীলগাই’     পদ্মা সেতুর ২৫তম স্প্যান বসেছে     টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ    

রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে : রেলমন্ত্রী

  সেপ্টেম্বর ৩০, ২০১৯     ৭২     ১৯:১৪     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রেলকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
আজ সোমবার ভারতীয় এলওসি’র অর্থায়নে নির্মানাধীন ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৩য় ও ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই সেতু চালু হলে সমস্যা অনেকাংশে কমে যাবে। রেলে অনেক প্রকল্পের কাজ চলমান ।
তিনি বলেন, উত্তরবঙ্গের জন্য এই রুটটি খুবই গুরুত্বপূর্ণ। টঙ্গী থেকে লাইনের কারনে ট্রেন নির্ধারিত গতিতে চালানো সম্ভব হয় না। অন্য ট্রেনকে অপেক্ষায় রেখে চালাতে হয়। শিডিউলেও বিপত্তি ঘটে। এই অংশটি চালু হলে অনেক ট্রেন চললেও সমস্যা হবেনা।
এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) খন্দকার শহীদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) ফারুক আহমেদসহ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



সোমবার বৃষ্টির সম্ভাবনা

  ফেব্রুয়ারি ২২, ২০২০

হিলিতে মিলিত হলো দুই দেশ

  ফেব্রুয়ারি ২২, ২০২০

বাবা হলেন জিম্বাবুয়ের অধিনায়ক

  ফেব্রুয়ারি ২২, ২০২০

আজ এক হাজার কোটি টাকা দেবে গ্রামীণফোন

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ২০

জিম্বাবুয়ে শিবিরে জায়েদের প্রথম আঘাত

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

মোদির ঢাকা সফর নিয়ে দিল্লিতে আলোচনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১১

বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করব : তাপস

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১০

ইরানে ভোটগ্রহণ শেষ, চলছে ভোটগণনা

  ফেব্রুয়ারী ২২, ২০২০     ১০

পুরনো খবর