সব অপরাধীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে : প্রধানমন্ত্রী     শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     কিরগিজস্তানের বিরুদ্ধে চোখ ধাঁধানো জয় বাংলাদেশের মেয়েদের     বিয়ের পরে ‘হানিমুন’ যেভাবে এলো     সংসদ অধিবেশন শুরু     কর দেয়াকে দায়িত্ব মনে করতে হবে : তথ্যমন্ত্রী     বদলে গেল বাংলাদেশ-ভারত দিবারাত্রির টেস্টের সময়     বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণকাজ শুরু হবে আগামী বছর : সেতুমন্ত্রী    

পানির নিচ থেকে ১৫ মাস পর আইফোন উদ্ধার

  অক্টোবর ০২, ২০১৯     ৩৬     ১২:৩৭     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : হারিয়ে যাওয়া প্রিয় জিনিস আবার খুঁজে পেলে সবারই অনেক ভালো লাগে। আর যদি ফিরে পাওয়া জিনিসটি প্রিয় আইফোন হয়, তাহলে তো খুশির মাত্রা আরো বেড়ে যায়। নদী থেকে একটি আইফোন খুঁজে পেয়ে তার আসল মালিককে ফিরিয়ে দিলেন এক ইউটিউবার। এমনকি ফোনটি নাকি সচলও ছিল।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার এডিসটো নদীর কাছে সপরিবারে ঘুরতে গিয়েছিলেন এরিকা বেনেট। ২০১৮ সালের ১৯ জুন সেখানে গিয়েছিলেন তিনি। ওইদিন নদীতে পড়ে যায় এরিকার মোবাইল। চেষ্টা করেও সেদিন আর ফোনটি খুঁজে পাননি তারা।

এদিকে ইউটিউবার মাইকেল বেনেট সখের গুপ্তধন সন্ধানী। গত সপ্তাহে মাইকেল ও তার কয়েকজন সঙ্গী এডিসটো নদীতে গুপ্তধন খুঁজতে যান। সেখানে সত্যিই তারা গুপ্তধন খুঁজে পান। নদীর কাদার মধ্যে একটি দড়ির মতো কিছু দেখে টান মারতেই উঠে আসে আইফোন।

মোবাইলটি শক্ত এক এয়ারটাইট প্যাকেটে ছিল। বাড়িতে এসে মাইকেল প্যাকেট থেকে মোবাইল বের করে চার্জে বসিয়ে দেন। কিছুক্ষণ পর পাওয়ার বাটন চাপ দিতেই মোবাইলটি চালু হয়ে যায়। কিন্তু পাসওয়ার্ড প্রোটেকটেড হওয়ায় সেটা অন হলেও অ্যাকসেস করা সম্ভব ছিল না। ফলে তার আসল মালিককে খুঁজে বের করা সম্ভব হচ্ছিল না।

মাইকেল এবার বুদ্ধি করে মোবাইলটির সিম খুলে অন্য মোবাইলে লাগান। সেখান থেকে তথ্য পেয়ে খুঁজে বের করেন আসল মালিককে। সেটাও সহজ কাজ ছিল না। যাই হোক, অবশেষে মোবাইলটির আসল মালিক এরিকা হারিয়ে যাওয়া মোবাইলের কথা শুনেই আপ্লুত হয়ে পড়েন।

উত্তরণবার্তা/এআর

 



আসছে শীত, ফিট থাকার কয়েকটি টিপস

  নভেম্বর ১৩, ২০১৯     ৬২

বিয়ের পরে ‘হানিমুন’ যেভাবে এলো

  নভেম্বর ১৩, ২০১৯     ৬২

এবারও আমনের বাম্পার ফলন

  নভেম্বর ১৩, ২০১৯     ৩৪

পুরনো খবর