উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

আগামী জানুয়ারিতেই ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ শুরু হবে : রেলমন্ত্রী

  অক্টোবর ০২, ২০১৯     ৪৪     ১৮:৫৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী জানুয়ারিতেই যমুনা নদীর উপরে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের কাজ শুরু হবে।
তিনি আজ বুধবার টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যাত্রা বিরতিকালে সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, এছাড়া বঙ্গবন্ধু সেতু পূর্ব ও গাজীপুরের জয়দেবপুর পর্যন্ত ডাবল রেল লাইন হবে। আর এই লাইনের কাজ শেষ হলে উত্তরবঙ্গের সাথে ঢাকার সাথে যোগাযোগসহ রেলের সিডিউল আর বিপর্যয় হবে না।
মন্ত্রী বলেন, রেলের ব্যবস্থাপনার মধ্যে ঘাটতি রয়েছে। তবে এ ঘাটতি দূর করার চেষ্টা করা হচ্ছে। রেল খাতে যত বেশি তথ্য প্রযুক্তি ব্যবহার করা হবে, ততবেশি উন্নত হবে। এর ফলে রেল নিয়ে যে অভিযোগগুলো আছে সেগুলোর সমাধান হয়ে যাবে।
ক্যাসিনো নিয়ে মন্ত্রী বলেন, ‘দল যখন ক্ষমতায় আসে তখন যারা দল করে না তখন সবাই দাবি করে আমি দল করি। বিএনপির তারেক রহমান আয়কর রিটার্ন দাখিলে তার উপার্জনে ক্যাসিনোর কথা উল্লেখ করেছেন। বর্তমানে যারা ক্যাসিনো ব্যবসার জন্য ধরা পড়েছে। তাদের পুরনো অতীত কিন্তু বিএনপি’র সংগে সম্পর্ক রয়েছে। বিএনপি’র ছাত্রদল, যুবদল এমনকি রেলওয়ে শ্রমিক লীগে যারা এখানে আছেন তারাও আগে বিএনপিতে ছিল। এখন তারা আওয়ামী লীগের হয়ে গেছে। যারা দলে প্রবেশ করে অপকর্ম করছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ স্থানীয় নেতৃবৃন্দ এবং রেলের বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর