শেখ রাসেলের জন্মদিন আজ     সব সম্প্রদায়ের মানুষের নিরাপদ জীবনযাপন নিশ্চিত করতে কাজ করছে সরকার     বিএসএফ সদস্য নিহতের ঘটনা ‘অনাকাঙ্ক্ষিত’ : স্বরাষ্ট্রমন্ত্রী     সমাধান হওয়া ইস্যু হালে পানি পাবে না: ঐক্যফ্রন্টকে ড. হাছান মাহমুদ     বাংলাদেশে ফুটবলের কাছে ক্রিকেট পাত্তাই পাবে না : ফিফা সভাপতি     ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা     ভ্যাট চালানপত্র ৫ বছর সংরক্ষণ বাধ্যতামূলক করেছে এনবিআর     নবম জাতীয় সংসদের প্রশ্নোত্তর সংকলনের মোড়ক উন্মোচন প্রধানমন্ত্রীর    

শুদ্ধি অভিযান আপন ঘর থেকেই শুরু হয়েছে

  অক্টোবর ০৫, ২০১৯     ২০     ১২:৫০     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযান কোনো ব্যক্তি গোষ্ঠী বা দলের বিরুদ্ধে নয়, এটা দুর্বৃত্তদের বিরুদ্ধে অভিযান। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন এবং অভিযান শুরু করেছেন।

নিজের ঘর থেকে, আপন ঘর থেকে তিনি অভিযান শুরু করেছেন। গাজীপুর থেকে সুনামগঞ্জ; কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া- যেখানেই চাঁদাবাজি, লুটপাট, টেন্ডারবাজি হবে, সেখানেই অভিযান চলবে। প্রধানমন্ত্রী বিদেশে যাওয়ার আগে বলে গেছেন এই শুদ্ধি অভিযান শিথিল হবে না। অ্যাকশন প্রোগ্রাম চলতেই থাকবে।

শুক্রবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আন্ডারপাস কাজের পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘পুলিশের কাজ পুলিশ করবে, র‌্যাবের কাজ র‌্যাব করবে। এখানে কাউকে ছোট করা হচ্ছে না। যাকে যে দায়িত্ব দেয়া হবে, সে সেই দায়িত্ব পালন করবে। এখানে কাজ ভাগ করা আছে। র‌্যাবের জন্য স্পেসিফিক দায়িত্ব আছে। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রীর বদ্ধ পরিকর। এ ব্যাপারে যা যা করা তা করা হবে।’

খালেদা জিয়ার অসুস্থতা সম্পর্কে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘তার (খালেদা জিয়া) বয়স হয়ে গেছে। এ বয়সে শরীর সবসময় সুস্থ ও সবল থাকবে এমনটা নয়। তার চিকিৎসায় একটা টিম এবং একটা বোর্ড আছে। বোর্ডের চিকিৎসকরা মাঝে মাঝেই তার স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন। অসুস্থতার বিষয়ে বিএনপি নেতারা যা বলেন, তার সঙ্গে চিকিৎসকদের রিপোর্টের কোনো মিল নেই।

তিনি বলেন, ‘আমি বারবার বলার চেষ্টা করেছি যে, এখন যদি তিনি (খালেদা জিয়া) আদালত থেকে জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শে বিদেশে যাওয়ার মতো অবস্থা হয়, অবস্থার অবনতি হয়- তাহলে তার (খালেদা জিয়া) বিদেশে যাওয়ার বিষয়টি বিবেচনা করা হবে।’ এ সময় সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন, ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুস ছবুর, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, সড়ক ও জনপথের সাসেক সড়ক সংযোগ প্রকল্প ব্যবস্থাপক শাহানা ফেরদৌস, প্রকল্প ব্যবস্থাপক মো. ইসহাক, অতিরিক্ত প্রকল্প পরিচালক জিকরুল হাসান প্রমুখ মন্ত্রীর সঙ্গে ছিলেন।

উত্তরণবার্তা/এআর

 



শেখ রাসেলের জন্মদিন আজ

  অক্টোবর ১৮, ২০১৯

পুরনো খবর