করোনা কেড়ে নিল আরও ৩০ প্রাণ, শনাক্ত ২৮২৮     হাঁড়িভাঙা আমের বাগান সবার নজর কাড়ছে     কমেছে দূষণ, সেজেছে প্রকৃতি     বাজেট অধিবেশন: সংসদের কর্মকর্তা-কর্মচারীরা থাকবেন কোয়ারেন্টিনে     দেশে আটকে পড়া ইতালি প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট     করোনা দেখালো সংক্রামক রোগ কোনো সীমান্ত চেনে না     স্বাভাবিক হতে শুরু করেছে ইতালি     গবেষণা: উচ্চ রক্তচাপের রোগীদের করোনায় মৃত্যুর ঝুঁকি দ্বিগুণ    

নেলসন ম্যান্ডেলার পর ‘ঠাকুর শান্তি পুরস্কার’ পেলেন শেখ হাসিনা

  অক্টোবর ০৫, ২০১৯     ৮০     ২২:২৫     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতি প্রতিরোধে বিশেষ অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ঠাকুর শান্তি পুরস্কারে’ ভূষিত করা হয়েছে। শেখ হাসিনার আগে বিশ্বশান্তির অবিসংবাদী নেতা নেলসন ম্যান্ডেলাও এ পুরস্কারে ভূষিত হন।

শনিবার নয়াদিল্লিতে হোটেল তাজমহলে এক অনুষ্ঠানে এ পুরস্কার দেয়া হয়। এশিয়াটিক সোসাইটির সভাপতি প্রফেসর ইশা মোহাম্মদ প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন।

এশিয়াটিক সোসাইটি বলেছে, শান্তি প্রতিষ্ঠা, ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতি প্রতিরোধ, সন্ত্রাসবাদ নির্মূল এবং রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি ভূমিকা রাখায় তাকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে।

ঠাকুর পিস পুরস্কার দুই বছর পর পর দেয়া হয়। এরইমধ্যে এই পুরস্কারে ভূষিত হয়েছেন ইন্দোনেশিয়ার প্রাক্তন রাষ্ট্রপতি মেঘাবতী সুকর্ণপূর্তি, নোবেল বিজয়ী অমর্ত্য সেন এবং কৈলাশ সত্যার্থীসহ আটজন বিশিষ্ট ব্যক্তি।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর