উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

ফুটবল উন্নয়নে ব্রাজিলের সঙ্গে সমঝোতা চুক্তি করবে বাংলাদেশ

  অক্টোবর ০৮, ২০১৯     ৬৩     ১৯:১২     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : কিছুদিন আগে চারজন তরুণ ফুটবলারকে এক মাস ব্রাজিলে অনুশীলন করিয়ে এনেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এক-দুই মাস নয়, আগামীতে আরো লম্বা সময় ও বেশি খেলোয়াড়দের ব্রাজিলে পাঠিয়ে উন্নত প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনা করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ জন্য তিনি ব্রাজিল সরকারের সাথে একটি সমঝোতা চুক্তি করতে চান এবং আশা করছেন সহসাই এ চুক্তি হবে।
ব্রাজিলের ১৯৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল (সোমবার) ঢাকাস্থ ব্রাজিল দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এ অনুষ্ঠানেই প্রতিমন্ত্রী বাংলাদেশের ফুটবল উন্নয়ন নিয়ে দীর্ঘ আলোচনা করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়রের সঙ্গে।
‘আমরা চারজন তরুণকে এক মাস পাঠিয়েছিলাম আলোচনার ভিত্তিতে। কোনো চুক্তির আওতায় নয়। যারা এক মাস অনুশীলন করে এসেছে তারা অনেক কিছু শিখেছে। আমরা যদি বেশিবে শি তরুণ খেলোয়াড় ব্রাজিলে দীর্ঘ সময় রেখে অনুশীলন করাতে পারি তাহলে দেশের ফুটবলের উন্নতি হবে। এ জন্য প্রয়োজন দুই দেশের মধ্যে একটি সমঝোতা চুক্তি। আমরা খুব তাড়াতাড়ি সে চুক্তি করে নেবো’-বলেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।
ব্রজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়রের সঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রীর আলোচনায় অনূর্ধ্ব-১৫ ও ১৭ পর্যায়ের যে ৪ ফুটবলার ট্রেনিং নিয়ে এসেছে তাদের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করা হয়েছে। এই সফলতাকে আরো বড় পরিসরে কাজে লাগাতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী।
ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘ব্রজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়র আশ্বস্ত করেছেন বাংলাদেশ থেকে ফুটবল উন্নয়নে কেনো প্রস্তাব দিলে তা তিনি বিবেচনা করবেন।’
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর