২৯৯ যাত্রী নিয়ে সৌদিগামী উড়োজাহাজের ঢাকায় জরুরি অবতরণ     পরীবাগে বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার     মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই : রেজাউল করিম     সিরিয়া থেকে ইরাকে ঢুকছে মার্কিন বাহিনী     ফরিদপুর পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণায় মিষ্টি বিতরণ     যমুনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদণ্ড     দেশের সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী     জেদ্দায় চ্যান্সরি ভবন নির্মাণ করবে বাংলাদেশ    

শ্রীলঙ্কায় চার ক্রিকেটারের পারফরম্যান্স নজর কেড়েছে নান্নুর

  অক্টোবর ০৮, ২০১৯     ৩৮৭     ২১:৪৭     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কায় ‘এ’ দলের দুটি চার দিনের ম্যাচ শেষ। হাম্বানটোটায় লঙ্কান ‘এ’ দলের সাথে দুটি ৪ দিনের ম্যাচই ড্র হয়েছে। যদিও প্রথমটি বৃষ্টির কারণে এক দফা পিছিয়েও শেষ পর্যন্ত তিন দিনের ম্যাচে রূপান্তরিত হয়। এখন ঐ দীর্ঘ পরিসরের খেলা শেষে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
ওয়ানডে সিরিজের আগে দলে এসেছে পরিবর্তন। চার দিনের সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দেয়া মুমিনুল হকসহ দেশে ফিরে এসেছেন তিন ক্রিকেটার-জহুরুল ইসলাম, সাদমান ইসলাম আর মেহেদি হাসান মিরাজ।
আজ মঙ্গলবার এই চার ক্রিকেটার দেশের মাটিতে পা রাখেন। আর শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য আজই উড়ে গেছেন চার তরুণ- আরিফুল হক, সাইফ হাসান, নাইম শেখ ও আবু হায়দার রনি ।
জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহ্জুল আবেদিন নান্নু হাম্বানটোটা থেকে কলম্বো ফিরে আজ রাতে জাগো নিউজের সাথে মুঠোফোন আলাপে এ তথ্য জানিয়েছেন।
৪ দিনের ম্যাচে ‘এ’ দলের পারফরম্যান্স কেমন ছিল? কেউ তেমন নজর কেড়েছে কি? জানতে চাওয়া হলে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘দুটি ম্যাচই হয়েছে ফ্ল্যাট উইকেটে। ব্যাটিংটা মোটামুটি হলেও বোলিং বিশেষ করে দুই ম্যাচেই দ্বিতীয় ইনিংসের বোলিং ততটা ভাল হয়নি।’
প্রধান নির্বাচকের উপলব্ধি, ফ্ল্যাট উইকেটে ২০ উইকেট নেয়া কঠিন। তারপরও আমাদের বোলারদের দ্বিতীয় ইনিংসে বোলিংটা ভাল করা শিখতে হবে। এই জায়গায় ঘাটতি আছে বেশ।
এছাড়া ব্যক্তিগত পর্যায়ের মূল্যায়ন করতে গিয়ে মুমিনুল হক, সাদমান ইসলাম, মেহেদি হাসান মিরাজ আর ইবাদত হোসেনের প্রশংসা করেছেন প্রধান নির্বাচক। তার ভাষায়, ‘মুমিনুল-সাদমান ভাল ব্যাটিং করেছে। বোলিংয়ে মিরাজও শর্ট বল করা কমিয়ে ফেলে ভাল জায়গায় বল করেছে। ইবাদতও আগের চেয়ে উন্নতি করেছে।’
উত্তরণবার্তা/অআ



পুরনো খবর