২৯৯ যাত্রী নিয়ে সৌদিগামী উড়োজাহাজের ঢাকায় জরুরি অবতরণ     পরীবাগে বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার     মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিকল্প নেই : রেজাউল করিম     সিরিয়া থেকে ইরাকে ঢুকছে মার্কিন বাহিনী     ফরিদপুর পৌরসভাকে সিটি কর্পোরেশন ঘোষণায় মিষ্টি বিতরণ     যমুনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদণ্ড     দেশের সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে : স্বাস্থ্যমন্ত্রী     জেদ্দায় চ্যান্সরি ভবন নির্মাণ করবে বাংলাদেশ    

হাতিয়ায় ও কলাপাড়ায় বজ্রপাতে নিহত ৩

  অক্টোবর ০৯, ২০১৯     ২১     ১৯:১০     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় বৈরী আবহাওয়ার মধ্যে জমি থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতের ঘটনায় ২ রাখালের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলার বুড়িরচর ইউনিয়নে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বড় দেইল গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে আবুল কালাম (৫০) ও একই গ্রামের আবুল কালামের ছেলে কামরুল ইসলাম (৪০)।

বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া আলী মোবারক জানান, সকাল সাড়ে ১০টায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হলে, জমি থেকে গরু আনার জন্য যান আবুল কালাম ও কামরুল ইসলাম। এসময় আকস্মিক বজ্রপাতে আবুল কালাম ও কামরুল ইসলাম মারা যান। স্থানীয় লোকজন তাদেরকে জমিতে পড়ে থাকতে দেখে, তাদের বাড়িতে খবর দেয়। পরে, তাদের আত্নীয়-স্বজনরা লাশ বাড়িতে নিয়ে আসে।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বজ্রপাতে ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে আলম বলেন, নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসন পক্ষ থেকে ১০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হবে।

এদিকে পটুয়াখালীর করাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের মহলস্নাপাড়া গ্রামে নিজ ঘর মেরামতের সময় বজ্রপাতে আলাউদ্দিন সিকদার (৪৫) নামে এক কৃষকের মুত্যু হয়েছে। এ সময় কাঠমিস্ত্রি মিলন খান(৩০) আহত হয়েছেন। তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল আটটার দিকে এ ঘটনা ঘটেছে।

নিহত কৃষকের স্বজন ও স্থানীয়রা জানান, ঘটনার দিন সকালে মিস্ত্রি নিয়ে নিজ ঘরের মেরামতের কাজ করছিলেন আলাউদ্দিন। এ সময় প্রচণ্ড বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাতে ঘরের মধ্যেই আলাউদ্দিন সিকদার ও মিস্ত্রি মিলন আহত হন। তাদের তাৎক্ষণিক উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আলাউদ্দিন সিকদারকে মৃত ঘোষণা করেন। মিলনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর