খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ     অর্থনীতির মূলস্রোতে নারীদের সম্পৃক্ততা বৃদ্ধি করতে হবে : ড. শিরীন শারমিন চৌধুরী     সকল প্রকার দূষণরোধে সরকার আন্তরিকভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী     স্বর্ণ ও হিরার গুণগতমান নিয়ন্ত্রণে একটি নীতিমালা করা হবে : শিল্পমন্ত্রী     রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় ভারত : ভারতীয় হাই কমিশনার     মুক্তিযুদ্ধের প্রধান মিত্র দেশ হিসেবে ভারতকে মুজিববর্ষে আমন্ত্রণ : সেতুমন্ত্রী     ঢাকার নবনির্বাচিত মেয়র তাপস ও আতিকুলের শপথ গ্রহণ     বর্ষা মওসুমের আগেই এডিস মশা নিয়ন্ত্রণে আগাম কার্যকর পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী    

হাতিয়ায় ও কলাপাড়ায় বজ্রপাতে নিহত ৩

  অক্টোবর ০৯, ২০১৯     ১১১     ১৯:১০     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় বৈরী আবহাওয়ার মধ্যে জমি থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতের ঘটনায় ২ রাখালের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০ টায় উপজেলার বুড়িরচর ইউনিয়নে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বড় দেইল গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে আবুল কালাম (৫০) ও একই গ্রামের আবুল কালামের ছেলে কামরুল ইসলাম (৪০)।

বুড়িরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া আলী মোবারক জানান, সকাল সাড়ে ১০টায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হলে, জমি থেকে গরু আনার জন্য যান আবুল কালাম ও কামরুল ইসলাম। এসময় আকস্মিক বজ্রপাতে আবুল কালাম ও কামরুল ইসলাম মারা যান। স্থানীয় লোকজন তাদেরকে জমিতে পড়ে থাকতে দেখে, তাদের বাড়িতে খবর দেয়। পরে, তাদের আত্নীয়-স্বজনরা লাশ বাড়িতে নিয়ে আসে।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের বজ্রপাতে ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে আলম বলেন, নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসন পক্ষ থেকে ১০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হবে।

এদিকে পটুয়াখালীর করাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের মহলস্নাপাড়া গ্রামে নিজ ঘর মেরামতের সময় বজ্রপাতে আলাউদ্দিন সিকদার (৪৫) নামে এক কৃষকের মুত্যু হয়েছে। এ সময় কাঠমিস্ত্রি মিলন খান(৩০) আহত হয়েছেন। তাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সকাল আটটার দিকে এ ঘটনা ঘটেছে।

নিহত কৃষকের স্বজন ও স্থানীয়রা জানান, ঘটনার দিন সকালে মিস্ত্রি নিয়ে নিজ ঘরের মেরামতের কাজ করছিলেন আলাউদ্দিন। এ সময় প্রচণ্ড বৃষ্টির মধ্যে হঠাৎ বজ্রপাতে ঘরের মধ্যেই আলাউদ্দিন সিকদার ও মিস্ত্রি মিলন আহত হন। তাদের তাৎক্ষণিক উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আলাউদ্দিন সিকদারকে মৃত ঘোষণা করেন। মিলনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তরণবার্তা/দীন



খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

  ফেব্রুয়ারি ২৭, ২০২০

আতিক-তাপসের শপথ আজ

  ফেব্রুয়ারি ২৭, ২০২০

সৌম্যর বিয়েতে মারামারি!

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১২৫

বিচার বিভাগে বছরব্যাপী কর্মসূচি

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ৩১

জুভেন্টাসকে হারালো লিঁও

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ২৪

যেভাবে তৈরি করবেন কাঁচকলার ভর্তা

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৭

আতিক-তাপসের শপথ আজ

  ফেব্রুয়ারী ২৭, ২০২০     ১৬

পুরনো খবর