প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ ততদিন নিরাপদ থাকবে : পানিসম্পদ উপমন্ত্রী     এবার লাদাখে দল বেঁধে উড়ল যুদ্ধবিমান, মিলিটারি হেলিকপ্টার     হাতিয়ায় পূর্ণিমার জোয়ারের পানিতে থৈ থৈ     তদবির নয়, বদলি হবে নিয়মতান্ত্রিক উপায়ে : আইজিপি     যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা     করোনায় সারাদেশে এক কোটি ৬৮ লাখ পরিবার পেয়েছে সরকারি ত্রাণ     করোনায় মৃত্যু ২ হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৩২৮৮     কমেছে যমুনা-বাঙ্গালী নদীর পানি    

মা ইলিশ ধরায় ৩ জেলের কারাদণ্ড

  অক্টোবর ১৩, ২০১৯     ৫৮     ২২:২৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আড়াইহাজারে মা ইলিশ মাছ নিধনের অপরাধে তিন জেলেকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে উপজেলার বিশনন্দী এলাকায় মেঘনা নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে সহযোগিতা করে খাগকান্দা নৌ ফাঁড়ি পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জ্বল হোসেন জানান, সন্ধ্যা ৭টা থেকে ৪টি স্পিড বোর্ড ও একটি বড় নৌকা দিয়ে খাগকান্দা ফাঁড়ি পুলিশের সহযোগিতায় উপজেলার বিশনন্দী, খাগকান্দা ও কালাপাহাড়িয়া ইউনিয়নের মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযান চলে রাত ৩টা পর্যন্ত। এ সময় ইলিশ মাছ নিধনের অপরাধে তিন জেলেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বাঞ্জারামপুর উপজেলার বাহেরচর গ্রামের রহমত উল্লাহ (৪৫) ও আড়াইহাজার উপজেলার শান্তির বাজার পাইকপাড়া গ্রামের তাইজুল ইসলাম (৩৫) ও মোক্তার হোসেন (৩০)। আটকৃতদের প্রত্যেককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এ সময় এক লাখ ৩০ হাজার মিটার (যার মূল্য ৩০ লাখ টাকা) কারেন্ট জাল জব্দ করা হয়।

জেলেদের নিকট থেকে উদ্ধারকৃত ২০ কেজি ইলিশ মাছ পাশের এতিম খানায় দিয়ে দেয়া হয়। অভিযানের সময় খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির ওসি আকরাম হোসেন উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর
 



৪ জুলাই: হাসতে নেই মানা

  জুলাই ০৪, ২০২০     ৭৫

ফের করোনা পজিটিভ মাশরাফির

  জুলাই ০৪, ২০২০     ৩৩

পুরনো খবর