মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছি : প্রধানমন্ত্রী     মানুষকে বাঁচাতে হবে, তাই কিছু ক্ষেত্র উন্মুক্ত করছি     করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ হারালেন ৩৫ জন     শনিবার পর্যন্ত বিমানের সব ফ্লাইট বাতিল     বাংলাদেশে আসছেন নতুন ভারতীয় হাইকমিশনার     গেলো পাঁচ দিনের প্রতিদিন আক্রান্ত লাখ ছাড়িয়েছে     বিশ্ব সম্প্রদায়ের প্রতি প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব     ঢাকায় আসছে চীনা করোনা মেডিক্যাল টিম    

প্রতিকেজি পেঁয়াজে ২৮ টাকা লাভ আড়তদারদের, ২ জনকে জরিমানা

  অক্টোবর ১৫, ২০১৯     ৩৬৪     ১৯:১৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

মেসার্স আজমির ভাণ্ডার মিয়ানমারের পেঁয়াজ ৪২ টাকা দরে কিনে ৭০ টাকা ও শাহ আমানত ট্রেডার্স ৬৫ টাকা করে বিক্রি করায় উভয় আড়তদারকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সর্তক করা হয়েছে যদি আবার এরকম ঘটনার প্রমাণ মেলে তাহলে প্রতিষ্ঠান সিলগালা করে পেঁয়াজ বাজেয়াপ্ত করা হবে।

গত ১ অক্টোবর খাতুনগঞ্জে অভিযানের সময় পেঁয়াজের দাম স্বাভাবিক রাখার অঙ্গীকার করেছিলেন খাতুনগঞ্জের আড়তদাররা। অভিযানের পর পাইকারি ও খুচরায় পেঁয়াজের দাম কিছুটা কমেছিল। চলতি সপ্তাহে আবার বাড়তে শুরু করে।

উত্তরণবার্তা/দীন



৪ জুন: হাসতে নেই মানা

  জুন ০৪, ২০২০     ৯৮

পুরনো খবর