ব্রাজিলে ২৪ ঘণ্টায় ৪০৮ মৃত্যু, আক্রান্ত ৫ লাখ ছাড়াল     কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৪২ বাংলাদেশি     জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ     বড় প্রকল্পের কাজে গতি আনার নির্দেশ সেতুমন্ত্রীর     লিবিয়ায় রাশিয়ার যুদ্ধবিমান মোতায়েন, উদ্বেগ যুক্তরাজ্যের     একাদশে ভর্তি কার্যক্রম এখনই নয়     করোনা শনাক্ত করতে রাজধানীতে আরও দুটি ল্যাব চালু     খেটে খাওয়া মানুষের কথা ভাবে না বিএনপি : তথ্যমন্ত্রী    

দোহারে ইলিশ শিকারের দায়ে ২৩ জনের কারাদণ্ড

  অক্টোবর ২৩, ২০১৯     ১৩৪     ১৯:৪৭     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক: নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার দায়ে ঢাকার দোহারে ৩১ জেলেকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আটকৃতদের মধ্যে ২৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৮ জনকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। বুধবার সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এ সাজা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা জানান, বুধবার ভোর ৪টা থেকে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৩১ জন মৌসুমি জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়।

তিনি আরও বলেন, মৌসুমি জেলেদের একটি সিন্ডিকেট রয়েছে। আমরা সেই সিন্ডিকেট খোঁজার চেষ্টা করছি। দ্রুত তাদের সনাক্ত করা হবে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞার এই ১৫ দিনে পদ্মা নদী থেকে প্রায় ২ শতাধিক জেলেকে আটক করে সাজা দেওয়া হয়েছে। তবে তাদের বেশিরভাগই মৌসুমি জেলে। এছাড়া ১০ লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রিয়াংকা সাহা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর