খেলার মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা     ইডেনে থাকবেন প্রধানমন্ত্রী     বঙ্গবন্ধুর নামে হবে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট: ক্রীড়া প্রতিমন্ত্রী     দেশের মানুষ ভালো আছে, এটি অনেকের সহ্য হচ্ছে না : প্রধানমন্ত্রী     রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের নেতৃত্বে সু চি     রাজধানী মার্কেটের আগুন তদন্তে কমিটি     কম্বোডিয়ায় বঙ্গবন্ধুর নামে প্রস্তাবিত সড়ক পরিদর্শনে স্পিকার     শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    

শ্রম অধিদপ্তরে জনবল বাড়াতে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

  অক্টোবর ২৪, ২০১৯     ৩০     ২০:০১     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন এবং শ্রম অধিদপ্তরের কাজের গতি বৃদ্ধিতে প্রয়োজনীয় জনবল বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।
আজ সংসদ ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এক বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটি সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মো. ইসরাফিল আলম, মো. নজরুল ইসলাম চৌধুরী এবং শামসুন নাহার অংশগ্রহণ করেন।
নির্মাণ খাত (ইমারত) এবং জাহাজ ভাঙ্গা শিল্পে নিয়োজিত কর্মক্ষেত্রে শ্রমিকদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত কল্পে মন্ত্রণালয় গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।
শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে এবং কর্মরত অবস্থায় ঝুঁকি হ্রাস করতে বিরাজমান শ্রম আইন অনুসরন করতে কমিটি সুপারিশ করে।
বৈঠকে নির্মাণ শিল্পে শ্রমিকদের নিয়োগের আগে তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি কাজের ক্ষেত্র অনুযায়ী দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কমিটি সুপারিশ করে।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক, বাংলাদেশ শিপ ব্রেকার্স এন্ড রিসাইকেলার্স এসোসিয়েশন এবং রিয়াল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর প্রতিনিধিবৃন্দ, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উদ্ধর্তন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর