খেলার মাঠে মুখোমুখি হবেন মমতা-হাসিনা     ইডেনে থাকবেন প্রধানমন্ত্রী     বঙ্গবন্ধুর নামে হবে আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট: ক্রীড়া প্রতিমন্ত্রী     দেশের মানুষ ভালো আছে, এটি অনেকের সহ্য হচ্ছে না : প্রধানমন্ত্রী     রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের নেতৃত্বে সু চি     রাজধানী মার্কেটের আগুন তদন্তে কমিটি     কম্বোডিয়ায় বঙ্গবন্ধুর নামে প্রস্তাবিত সড়ক পরিদর্শনে স্পিকার     শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    

সুযোগের সদ্ব্যবহার ‘নিষিদ্ধ’ নাসিরের

  অক্টোবর ২৭, ২০১৯     ১৯০     ১৮:১৪     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ভারত সফরের প্রস্তুতির অংশ হিসেবে রবি ও সোমবার নিজেদের মধ্যে দুইটি ২০ ওভারের ম্যাচ খেলবে জাতীয় ক্রিকেট দলের স্কোয়াডে থাকা খেলোয়াড়রা। এ দুই ম্যাচের জন্য চলতি জাতীয় ক্রিকেট লিগ থেকে ১০ জন ক্রিকেটারকে ডেকে নিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

আর এ সুবাদেই এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার পরেও তৃতীয় রাউন্ডের ম্যাচে খেলার সুযোগ পেয়ে গেছেন নাসির হোসেন। কেননা রংপুর বিভাগ থেকে ডেকে নেয়া হয়েছে লেগ স্পিনার রিশাদ হোসেনকে। তার জায়গায় পরিবর্তিত খেলোয়াড় হিসেবে সুযোগ পেয়ে গেছেন নাসির।

তবে সুযোগের সদ্ব্যবহার করতে একটুও ভুল করেননি প্রথম দুই রাউন্ডে রংপুরের অধিনায়কত্ব করা নাসির। চলতি আসরে প্রথমবারের মতো হাঁকিয়েছেন ফিফটি, দলকে এনে দিয়েছেন লিড। বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহীর বিপক্ষে রংপুর চালকের আসনে বসেছে নাসিরের ব্যাটে চড়েই।

জাতীয় লিগের তৃতীয় রাউন্ডে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে প্রথম স্তরের ম্যাচে দ্বিতীয় দিন শেষে রাজশাহীর বিপক্ষে ৬২ রানে এগিয়ে রয়েছে রংপুর, হাতে আছে ৪টি উইকেট। রাজশাহীর করা ২০১ রানের জবাবে রংপুরের সংগ্রহ ৬ উইকেটে ২৬৩ রান।

আগেরদিন বিকেলে রাজশাহীর বোলারদের দাপটে মাত্র ৩২ রানে ২ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল রংপুর। দ্বিতীয় দিন খেলোয়াড় পরিবর্তনের ধাক্কায় তিনজনকে ছাড়তে বাধ্য হয় রাজশাহী। সাব্বির রহমান, তাইজুল ইসলাম ও নাজমুল হোসেন শান্তর পরিবর্তে এসেছেন মোহাইমিনুল খান, সাকলাইন সজীব এবং ইফতিখার সাজ্জাদ।

দ্বিতীয় দিন সকালে ঠিকই ঘুরে দাঁড়ায় রংপুর। ওপেনার মেহেদি হাসান মারুফ খেলেন ৭৮ রানের ইনিংস। এছাড়া নাইম ইসলাম ৫৫ ও আরিফুল হক ৪৭ রান করেন।

রিশাদ হোসেনের জায়গায় সুযোগ পাওয়া নাসির হোসেন ব্যাট করতে নামেন সাত নম্বরে। দিন শেষে তিনি অপরাজিত রয়েছেন ৮২ বলে ৫ চার ও ২ ছয়ের ৫৫ রান করে। আরেক অপরাজিত ব্যাটসম্যান ধীমান ঘোষের সংগ্রহ ১৪ রান।
উত্তরণবার্তা/অআ

 



পুরনো খবর