২ মাস পর সচল চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর     আজ থেকে সিলেট-ঢাকা রুটে দিনে ৪ ফ্লাইট     ব্রাজিলে ২৪ ঘণ্টায় ৪০৮ মৃত্যু, আক্রান্ত ৫ লাখ ছাড়াল     কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৪২ বাংলাদেশি     জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ     বড় প্রকল্পের কাজে গতি আনার নির্দেশ সেতুমন্ত্রীর     লিবিয়ায় রাশিয়ার যুদ্ধবিমান মোতায়েন, উদ্বেগ যুক্তরাজ্যের     একাদশে ভর্তি কার্যক্রম এখনই নয়    

লোকমান ও সেলিমের বিরুদ্ধে দুদকের মামলা

  অক্টোবর ২৭, ২০১৯     ১০৯     ১৯:১৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক ইনচার্জ ও বিসিবির পরিচালক লোকমান ভূঁইয়া এবং অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
৪ কোটি ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লোকমানের বিরুদ্ধে এবং ১২ কোটি ২৭ লাখ টাকার জ্ঞাত আয় বহিরভূত সম্পদ অর্জনের অভিযোগে সেলিম প্রধানের বিরুদ্ধে আজ রোববার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি করা হয়।
দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম বাদি হয়ে লোকমানের বিরুদ্ধে এ মামলা করেন । অভিযোগে বলা হয়, লোকমান মোহামেডান ক্লাবের ক্যাসিনোর জন্য ভাড়া বাবদ প্রতি মাসে ২১ লাখ টাকা আদায় করতেন। এ ছাড়া অনুসন্ধানে তার ৪ কোটি ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদের সন্ধান পাওয়া গেছে। এই সম্পদের বৈধ উৎস না পাওয়ায় তার বিরুদ্ধে মামলা করে দুদক।
দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদি হয়ে অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিমের বিরুদ্ধে অপর মামলাটি করেন। সেলিম তার ব্যবসা প্রতিষ্ঠান জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ প্রিন্টিং ও অন্যান্য কোম্পানির শেয়ার হোল্ডারের হিসাব আয়কর নথিতে না দেখিয়ে রাজস্ব ফাঁকিসহ অবৈধভাবে ১২ কোটি ২৭ লাখ টাকা অর্জন করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর