দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত     এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ     এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ    

পেঁয়াজের দাম বৃদ্ধি একটা শিক্ষা: বাণিজ্যমন্ত্রী

  অক্টোবর ২৮, ২০১৯     ২৬     ০১:০৮     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি বলেছেন, পেঁয়াজের দাম বৃদ্ধি আমাদের জন্য একটা শিক্ষা। আগামীতে যাতে এরকম না হয় সেটা ব্যবস্থা করতে হবে। পেঁয়াজ নিজেরা উৎপাদন করতে পারলে ভবিষ্যতে এই সংকট মোকাবিলা করা যাবে।

রোববার দুপুরে চট্টগ্রাম নগরীর আউটার স্টেডিয়ামে ষষ্ঠ বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে মিশর থেকে পেঁয়াজ আমদানি হলে ৭০/৮০ টাকা কেজি দরে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় পূর্ব ভারতের ৫ কোটি মানুষ। এটা করা গেলে অনেকের কর্মসংস্থান হবে। আমাদের চট্টগ্রাম বন্দরের সক্ষমতা আরো বাড়বে। তাদের এখন এক হাজার ২০০ কিলোমিটার যেতে হয় কলকাতা বন্দর যেতে। চট্টগ্রাম বন্দর হলে অর্ধেক পথে দাঁড়াবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজ (সিএমসিসিআই) এর সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিএমসিসিআই এর পরিচালক ও মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ সভাপতি এ এম মাহবুব চৌধুরী ও আব্দুস সালাম।

উল্লেখ, মেলায় ২৪০টি দোকান, চারটি প্যাভিলিয়ন, কিডস জোন, খাবারের দোকান নিয়ে এ মেলা শুরু হয়েছে। মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর