দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত     এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ     এই বড় বড় মাছ, নদীর খুব স্বাদের মাছ    

বিএনপি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অপরাজনীতি করছে : তথ্যমন্ত্রী

  অক্টোবর ২৯, ২০১৯     ২৭     ০০:২৪     রাজনীতি
--

উত্তরণবার্তা  ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি অপরাজনীতি করছে। বিএনপি আসলে খালেদা জিয়াকে তাদের রাজনৈতিক ইস্যু করতে চায়। তার মুক্তি চায় না।

 সোমবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত মিডিয়া প্রচার ও ডকুমেন্টেশন উপ-কমিটি এবং চলচ্চিত্র ও তথ্যচিত্র উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অষ্টম রেডিও এশিয়া কনফারেন্স এবং রেডিও সং ফেস্টিভাল ঢাকায় উদ্বোধন হবে মঙ্গলবার সকাল ১০টায়। রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ২৯ থেকে ৩১ অক্টোবর তিনদিন এ অনুষ্ঠান চলবে। বাংলাদেশ বেতার ও বাংলাদেশের টেলিভিশনের সহায়তায় এশীয় প্রশান্ত অঞ্চলের বেতার ও টেলিভিশন সংস্থাগুলোর সম্মিলিত সংগঠন এশিয়া প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন-এবিইউ আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের ৬৩ জন প্রতিনিধি অংশ নিচ্ছেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ মুরাদ হাসান বলেন, বাংলাদেশ রেডিওকে আমরা বিশ্বমানের করতে চাই। তিনি বলেন, বাংলাদেশ বেতার দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

এ সময় তথ্যমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তো আমরা রাজনীতি করছি না। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি শুধু রাজনীতি নয়, অপরাজনীতি করছে। কারণ খালেদা জিয়ার অসুস্থতা কোনো অতিরিক্ত কোনো অসুস্থতা নয়, এ অসুস্থতা বহু বছরের পুরনো, প্রায় দু’দশকের। এই সমস্যাগুলো বয়স বাড়ার সাথে সাথে বাড়ে এবং এই সমস্যা নিয়ে তিনি দু’বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন, বিরোধীদলের নেতার দায়িত্ব পালন করেছেন। এরপর একটি দলের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেছেন। তার হাটুতে অপারেশন হয়েছে এটাও বেশ বহু বছর আগের। তার এই সমস্যাগুলোকে বড় করে দেখিয়ে রাজনীতিতে আসবে বিএনপি, এটি বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি নয় অপরাজনীতি। তাকে অসুস্থ দেখিয়ে জনগণের সহানুভূতি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করতে পুরো বছর জুড়ে বিস্তারিত কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ উপলক্ষে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক একটি চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি চলছে। এর বাইরে অন্যান্য যে ছবিগুলো নির্মাণ করা হবে, তা নিয়ে আমরা আলোচনা করছি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত মিডিয়া প্রচার ও ডুকুমেন্টেশন উপ-কমিটির আহবায়ক ড. হাছান মাহমুদের সভাপতিত্বে সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য সচিব আবদুল মালেক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, চিত্র নায়ক আকবর হোসেন পাঠান ফারুক এমপি, বিএফইউজের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, একুশে টিভির সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর