পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ঢাকায় আনা হয়েছে     ভার্চুয়ালি আপিল বিভাগে নিয়মিত বিচার কার্যক্রম চলবে ১৯ জুলাই থেকে     করোনায় আরও ৩৩ জনের মৃত‌্যু, শনাক্ত ৩১৬৩     ধরলার পানির তোড়ে কুড়িগ্রামের নতুন নতুন এলাকা প্লাবিত     গাছপাকা আম ২০ টাকা কেজি     মানুষের আয়ু বাড়ানোর ওষুধ আবিষ্কারের পথে বিজ্ঞানীরা     গ্রামের বসের দাম ১৫ লাখ     ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’, মন্ত্রিসভায় অনুমোদন    

আবরার হত্যা মামলার নির্ভূল অভিযোগপত্র আগামী এক সপ্তাহের মধ্যেই দেয়া হবে : মনিরুল ইসলাম

  নভেম্বর ০১, ২০১৯     ১৭১     ১৯:২৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে নির্ভুল অভিযোগপত্র (চার্জশিট) আগামী এক সপ্তাহের মধ্যেই দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলাম।
তিনি আজ সকালে রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ ফিল্ম ডেভলপমেন্ট করপোরেশনে (বিএফডিসি) আবরার হত্যাকান্ড নিয়ে ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিযোগিতার আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
মনিরুল ইসলাম বলেন, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হচ্ছে। যে কক্ষে আবরারকে হত্যা করা হয়েছে সেই কক্ষে সিসিটিভির ফুটেজ না থাকলেও, কারা প্রকৃত অপরাধী তদন্তে তা রেরিয়ে আসবে। যা চার্জশিটে বিস্তারিত উল্লেখ থাকবে।
তিনি বলেন, আবরার হত্যার সময় পুলিশ মূলত তথ্যের অপর্যাপ্ততার বাধার সম্মুখীন হয়েছে। উপযুক্ত তথ্য পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করতে পারতো। আবরার কখন প্রাণ হারিয়েছে সেই রকমের কোন তথ্যই পুলিশের কাছে ছিলোনা। বুয়েটে পুলিশ কখন গিয়েছে, কি পদক্ষেপ নিয়েছে সবই চার্জশিটে অন্তর্র্ভূক্ত করা হচ্ছে।
অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলাম বলেন, আবরার হত্যার আসামীরা মদ্যপ ছিলো বলে আমাদের তদন্তে পাওয়া যায়নি। মদ্যপানের কারনে বা নেশাগ্রস্ত হয়ে তারা এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে আমাদের তদন্তে মনে হয়নি। আর স্বাক্ষীতেও মদ্যপানের কথা আসেনি। তাই আসামীরা মদ্যপ ছিলো বলে শাস্তি লঘু হবার কোন সুযোগ নাই।
‘ছাত্র রাজনীতি নয় মূল্যবোধের অবক্ষয়ের কারণেই আবরার হত্যাকান্ড’ শীর্ষক এই বিতর্ক প্রতিযোগিতায় তেঁজগাও কলেজকে হারিয়ে সরকারী বাঙলা কলেজ বিজয়ী হয়।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

উত্তরণবার্তা/দীন



গাছপাকা আম ২০ টাকা কেজি

  জুলাই ১৪, ২০২০     ৩৭

গ্রামের বসের দাম ১৫ লাখ

  জুলাই ১৪, ২০২০     ২১

বেগুনি দ্বীপ!

  জুলাই ১৪, ২০২০     ১৭

পুরনো খবর