সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করার নির্দেশ মন্ত্রীর     মুক্তিযোদ্ধার ভাইবোনরাও সম্মানী পাবেন, বাড়ছে খেতাবপ্রাপ্তদের সম্মানী     বাজারে নতুন পেঁয়াজ, দাম কমছে     প্রধানমন্ত্রীর ৪৮৪ অনুশাসন বাস্তবায়নে বিশেষ উদ্যোগ     দীর্ঘদিন পর খুলতে যাচ্ছে আমিরাতের শ্রমবাজার     চার বছরে দুর্নীতির ২০ কোটি টাকা জব্দ     শুদ্ধি অভিযান সারা দেশে ছড়িয়ে দেয়া হচ্ছে : আইজিপি     শেখ হাসিনার নেতৃত্বে তাক লাগানো উন্নয়ন চলছে : এলজিআরডি মন্ত্রী    

অতিরিক্ত ওজন কমিয়ে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে যে জুস

  নভেম্বর ০৩, ২০১৯     ৩০৩     ১২:০৪     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : শীতের সময়ে বাজারে পাওয়া যায় বিভিন্ন ধরনের সবজি। শীতের বিভিন্ন সবজির মধ্যে পালং খুবই উপকারি। এই শাক অতিরিক্ত ওজন কমিয়ে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে।

পালং শাকের জুস খেতে একটু তেতো লাগে। তাই এর সঙ্গে মেশোতে পারেন সামান্য আপেলের রস ও মধু।

পালং শাক খনিজ, ভিটামিন, পানি ও আঁশ সমৃদ্ধ। তাই এটা শরীরের পুষ্টির চাহিদা পূরণের পাশাপাশি পেট ভরা রাখতে সাহায্য করে। দীর্ঘক্ষণ পেট ভরা থাকায় বাড়তি অস্বাস্থ্যকর খাবারের চাহিদা কমে যায়।

এছাড়া একাধিক গবেষণায় দেখা গেছে, পালংশাকের রসে রক্তচাপ নিয়ন্ত্রণে চলে আসে, পেশির ক্ষমতা বৃদ্ধি পায় এবং হৃদরোগের মতো মরণ রোগে আক্রান্ত হওয়ার আশংকাও কমে যায়। খবর বোল্ডস্কাইয়ের।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন পালং শাকের জুস?

উপকরণ

পালং - ১ আঁটি, আপেল - ১টি মাঝারি, পুদিনা পাতা - ১ আঁটি ও পানি আধ কাপ।

প্রণালী

পালং শাক, আপেল ও পুদিনা পাতা ভালো করে ধুয়ে কুচিয়ে নিন। শাকের পানি ঝরিয়ে নিতে হবে।

এরপর আধ কাপ পানি দিয়ে মিক্সিতে ব্লেন্ড করে নিন। ওপরে সামান্য মধু আর পুদিনাপাতা কুচি ছড়িয়ে পরিবেশন করুন। প্রতিদিন একগ্লাস করে এই জুস খেতে পারলে শীতেও সতেজ থাকবেন!

উত্তরণবার্তা/এআর
 



ঘরে আসছে সোনালি আমন

  নভেম্বর ১৮, ২০১৯

ছোটদের লম্বা চুল

  নভেম্বর ১৮, ২০১৯

১৮ নভেম্বর: ইতিহাসে আজকের এই দিনে

  নভেম্বর ১৮, ২০১৯     ২৪

নুসরত জাহান আইসিইউতে

  নভেম্বর ১৮, ২০১৯     ২০

পুরনো খবর