উপজেলা পর্যায়ে টিসিবি পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণে হাইকোর্টের নির্দেশ     ৩ ঘন্টা পর মৃতব্যক্তির শরীরে করোনা ভাইরাসের কার্যকারিতা থাকে না     মেয়র তাপস ফুলবাড়িয়া টার্মিনাল ও পৌর ফিলিং স্টেশন পরিদর্শন     দেশের বিভিন্ন গন্তব্যে আজ ৯ জোড়া ট্রেন চালু, কাল চালু হবে আরও ২ জোড়া     ভারত-চীন সীমান্ত ইস্যু নিয়ে ট্রাম্প-মোদির ফোনালাপ     আইটি খাতে আয়ারল্যান্ডের ভিসা সহজ করার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনা: ঝুঁকিপূর্ণ অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে মানা     ২৪ ঘণ্টায় প্রাণ গেলো আরও ৩৭ জনের, শনাক্ত ২৬৯৫    

বাংলাদেশের বাজারে আইফোন ১১ আনলো সিপিএল

  নভেম্বর ০৩, ২০১৯     ১১২     ১২:৪০     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের বাজারে আইফোন ১১ সিরিজের হ্যান্ডসেট নিয়ে এলো কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড (সিপিএল)। ১১ সিরিজের আইফোন ১১, ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্স তিনটি ফোনই বাংলাদেশের গ্রাহকেরা এখন কিনতে পারবেন সিপিএল থেকে।

শনিবার রাজধানীর গুলশানে প্রতিষ্ঠানটির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে হ্যান্ডসেটগুলো উন্মোচন করা হয়। জেনারেশন নেটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিভাইসগুলোর বিপণন কার্যক্রম উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন সিপিএলে’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও অ্যাসিসটেন্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।

এর মধ্যদিয়ে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স কেনার সুযোগ পাচ্ছেন একজন ক্রেতা। ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবির নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭ হাজার ৯৯৯ টাকা থেকে। আইফোন ১১ তে ৬ দশমিক ১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫ দশমিক ৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্স ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে। পেছনের তিনটি ক্যামেরার প্রতিটিই ১২ মেগাপিক্সেলের। এর একটি ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্স, আরেকটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল অন্যটি  টেলিফোটো ক্যামেরা।

আইফোন ১১ প্রসঙ্গে সিপিএলর পক্ষ থেকে জানানো হয়, বাজারে ইতোমধ্যে দেখতে একইরকম নকল আইফোন পাওয়া যাচ্ছে। তবে একজন ক্রেতা খুব সহজেই (www.Compustarltd.com) এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এছাড়াও জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন, আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি এর সেটের কারণে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

উত্তরণবার্তা/এআর
 



৩ জুন: হাসতে নেই মানা

  জুন ০৩, ২০২০     ২১৩

পুরনো খবর