নেতৃত্ব নিতে আগ্রহী নন সজীব ওয়াজেদ জয়     ছুটির দিনে করমেলায় উৎসবের আমেজ     ঢাকায় ‘মুজিববর্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি     এমপিরা আওয়ামী লীগের উপজেলা কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না     প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন কাল     ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত    

৬ মাস পর ভিসি পেল বরিশাল বিশ্ববিদ্যালয়

  নভেম্বর ০৩, ২০১৯     ২৯     ২২:২১     শিক্ষা
--

উত্তরণবার্তা প্রতিবেদক : দীর্ঘ ৬ মাস পর বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিনকে (আরেফিন মাতিন) রাষ্ট্রপতির আদেশক্রমে এই নিয়োগ প্রদান করা হয়।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট দফতরের সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, নিয়োগ হওয়া ভিসিকে চারটি শর্তে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হয়েছে। ভিসির মেয়াদ চার বছর উল্লেখ করা হয়। প্রজ্ঞাপনে তবে রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে এই নিয়োগ বাতিল করতে পারবেন।

ভিসি নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা জানান, আমরা আনন্দিত। সংকটময় মুহূর্তে ভিসি নিয়োগ না হলে আরও বড় ধরণের সমস্যায় পড়তো বরিশাল বিশ্ববিদ্যালয়। এর জন্য আমরা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

প্রসঙ্গত, টানা ৩৪ দিন আন্দোলনের পর শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়া ভিসি ইমামুল হককে অপসারণ করা হয়। এরপর দীর্ঘ ৬ মাস অতিবাহিত হয়ে গেলেও ভিসি নিয়োগ হয়নি। এর কারণে ভর্তি পরীক্ষাও স্থগিত করা হয় বিশ্ববিদ্যালয়টিতে। চরম সংকটের মুখে পড়ে বিশ্ববিদ্যালয়টি।

উত্তরণবার্তা/এআর



কাশ্মীরে রোবট সেনা নামাবে ভারত

  নভেম্বর ১৫, ২০১৯     ৫৭

রাতে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

  নভেম্বর ১৫, ২০১৯     ৪২

পুরনো খবর