নেতৃত্ব নিতে আগ্রহী নন সজীব ওয়াজেদ জয়     ছুটির দিনে করমেলায় উৎসবের আমেজ     ঢাকায় ‘মুজিববর্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন মোদি     এমপিরা আওয়ামী লীগের উপজেলা কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না     প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন কাল     ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত    

ভারতে কাজের সময় ১ ঘণ্টা বাড়াচ্ছে মোদি সরকার

  নভেম্বর ০৫, ২০১৯     ৩৪     ১২:৫৬     বিদেশ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বেতন-বিধি সংশোধনের কাজে হাত দিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। এর খসড়াও তৈরি হয়ে গেছে। এই খসড়াতেই ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ভারতে এমন আইন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

আর্থিক সংস্কার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে বেতন বিধি সংশোধনের খসড়াও এরমধ্যে তৈরি হয়ে গেছে। সেখানে ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে। এ প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। তবে বেতন-সংক্রান্ত শ্রমবিধির মতোই এ খসড়া নিয়মে জাতীয় ন্যূনতম বেতন সম্পর্কে কোনো টুঁ শব্দটি করা হয়নি।

উত্তরণবার্তা/ইব



কাশ্মীরে রোবট সেনা নামাবে ভারত

  নভেম্বর ১৫, ২০১৯     ৫৭

রাতে ব্রাজিল-আর্জেন্টিনা মহারণ

  নভেম্বর ১৫, ২০১৯     ৪২

পুরনো খবর