বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা     ‘বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে’     করোনার সংক্রমণ বাড়ায় দক্ষিণ কোরিয়ায় আবারও কড়াকড়ি     ডাকঘর সঞ্চয়ে ২০ লাখ টাকার বেশি রাখা যাবে না     শর্তসাপেক্ষে ৩১ মে থেকে ১৫ জুন অফিস ও গণপরিবহন চালু     এ পর্যন্ত ৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার     ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন     নগদ অর্থ সহায়তা কার্যক্রমে অনিয়মের ঘটনায় আরো ২ ইউপি চেয়ারম্যান ও ৩ সদস্য বরখাস্ত    

ভারতে কাজের সময় ১ ঘণ্টা বাড়াচ্ছে মোদি সরকার

  নভেম্বর ০৫, ২০১৯     ৭৩     ১২:৫৬     বিদেশ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বেতন-বিধি সংশোধনের কাজে হাত দিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। এর খসড়াও তৈরি হয়ে গেছে। এই খসড়াতেই ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ভারতে এমন আইন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

আর্থিক সংস্কার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে বেতন বিধি সংশোধনের খসড়াও এরমধ্যে তৈরি হয়ে গেছে। সেখানে ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে। এ প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। তবে বেতন-সংক্রান্ত শ্রমবিধির মতোই এ খসড়া নিয়মে জাতীয় ন্যূনতম বেতন সম্পর্কে কোনো টুঁ শব্দটি করা হয়নি।

উত্তরণবার্তা/ইব



পুরনো খবর