করোনা মোকাবেলায় দেশকে তিন ভাগে ভাগ করা হবে     ঘূর্ণিঝড় নিসর্গ: আঘাত হানবে ভারতে     বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ     ‘পরিবর্তিত পরিস্থিতিতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই’     সারি সারি লাশ মুম্বাইয়ের হাসপাতালে, আতঙ্কে নিচ্ছে না স্বজনরা!     খাদ্য উৎপাদনের বর্তমান ধারা জোরদার করতে সব ধরনের প্রচেষ্টা চলছে : কৃষিমন্ত্রী     মশক নিয়ন্ত্রণের পুরো কার্যক্রম ঢেলে সাজানো হবে : মেয়র তাপস     করোনা মোকাবেলায় সোয়া ৬ কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ    

ভারতে কাজের সময় ১ ঘণ্টা বাড়াচ্ছে মোদি সরকার

  নভেম্বর ০৫, ২০১৯     ৭৫     ১২:৫৬     বিদেশ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বেতন-বিধি সংশোধনের কাজে হাত দিয়েছে ভারতের নরেন্দ্র মোদি সরকার। এর খসড়াও তৈরি হয়ে গেছে। এই খসড়াতেই ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। সব ঠিকঠাক থাকলে খুব শিগগিরই ভারতে এমন আইন আসতে চলেছে বলে মনে করা হচ্ছে। সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর উঠে এসেছে।

আর্থিক সংস্কার প্রক্রিয়ার অঙ্গ হিসেবে বেতন বিধি সংশোধনের খসড়াও এরমধ্যে তৈরি হয়ে গেছে। সেখানে ৮ ঘণ্টার পরিবর্তে ৯ ঘণ্টার সাধারণ কর্মদিবস চালুর সুপারিশ করা হয়েছে। এ প্রস্তাব সম্পর্কে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছে সরকারের তরফে। তবে বেতন-সংক্রান্ত শ্রমবিধির মতোই এ খসড়া নিয়মে জাতীয় ন্যূনতম বেতন সম্পর্কে কোনো টুঁ শব্দটি করা হয়নি।

উত্তরণবার্তা/ইব



১ জুন: হাসতে নেই মানা

  জুন ০১, ২০২০     ২২০

ক্রিকেট রেকর্ড থেকে

  জুন ০১, ২০২০     ২৬

পুরনো খবর