ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত     এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা     পেঁয়াজ-লবণ-চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই : ওবায়দুল কাদের     সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ    

দুই মেয়াদে ৭ লাখের বেশি সরকারি চাকরি দেয়া হয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  নভেম্বর ০৭, ২০১৯     ৪০     ২৩:৪১     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : বর্তমান সরকারের গত দুই মেয়াদে এ পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জনকে সরকারি চাকরি দেয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীন সংস্থাগুলোর চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ১০-১২ গ্রেডের (২য় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণির) পদে স্ব-স্ব মন্ত্রণালয়/বিভাগ/ দফতর-সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/ দফতর/সংস্থায় জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতিমধ্যে সব মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ করা হয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর