সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে     নরেন দাসকে আমরা হারিয়ে যেতে দিবো না : আইনমন্ত্রী     সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হুতিরা     নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্ণিমা উদযাপন     করোনাকালে রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড     করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হলো ঢাকায়     আফগান কারাগারে আইএসের হামলা অব্যাহত, নিহত ২৪     টাঙ্গাইলে বন্যার পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু    

‘বুলবুল’ কাল খুলনায় আঘাত হানতে পারে, সংকেত ৪

  নভেম্বর ০৮, ২০১৯     ১০৩     ১১:৪৮     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শনিবার দুপুর অথবা বিকেলের দিকে দক্ষিণ-পশ্চিম উপকূল সুন্দরবন ও খুলনায় আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সকালে আবহাওয়াবিদ আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে খুলনা, বরিশাল,চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেটে হালকা থেকে মাঝারি থেকে বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর পরিবর্তে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এর আগে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়। ঘূর্ণিঝড়টির প্রভাবে এরই মধ্যে সাগর উত্তাল হয়ে উঠেছে। শুক্রবার সকালে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার থেকে ৭১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণে ও পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল। ঘূর্ণিঝড়টি আরও শক্তিশালী হয়ে উত্তর উত্তর-পশ্চিম দিকে এগিয়ে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিনে জানানো হয়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার যা ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে অতি সত্বর নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর