ঢাকা সেনানিবাসে যান চলাচল সীমিত থাকবে বৃহস্পতিবার     ১৭ ডিসেম্বর পর্যন্ত হজের প্রাক নিবন্ধন স্থগিত     এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা     পেঁয়াজ-লবণ-চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারও রেহাই নেই : ওবায়দুল কাদের     সামাজিক সূচকে আমরা ভারতের চেয়েও এগিয়ে     মিসর থেকে বিমানে করে পেঁয়াজ আসছে আজ     মেসির শেষ মুহূর্তের গোলে পরাজয় এড়াল আর্জেন্টিনা     পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ    

৩৯ লাখ টাকায় বিক্রি হলো একটি মাত্র কাঁকড়া!

  নভেম্বর ০৮, ২০১৯     ৪১     ১২:০০     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : জাপানে একটি কাঁকড়া বিক্রি হয়েছে ৪৬ হাজার মার্কিন ডলারে, যা বাংলাদেশি মুদ্রায় ৩৯ লাখ টাকারও বেশি।

বৃহস্পতিবার জাপানের রাজধানী টোকিওতে নিলামে তোলা এই তুষার কাঁকড়াটি (স্নো ক্র্যাব) রেকর্ড দামে কিনে নেন এক ব্যক্তি।

জাপান টাইমের এক খবরে বলা হয়, জাপানের টটোরি এলাকায় এই সপ্তাহ থেকেই শুরু হয়েছে শীতকালীন সামুদ্রিক খাবারের মরশুম। সেখানে অনেক সময় দেখে ভালো লেগে গেলে অনেকেই চড়া দাম দিয়ে এমন কাঁকড়া কিংবা টুনা মাছ কিনে নেন।

নিলামে তোলা এক কেজি ২০০ গ্রাম ওজনের তুষার কাঁকড়াটি একজন স্থানীয় খুচরো ব্যবসায়ী কিনেছেন। তিনি সেটি বড় কোনো জাপানি রেস্তোরাঁয় বিক্রি করবেন বলে জানা গেছে।

যে এলাকায় কাঁকড়াটি নিলাম হয়েছে সেখানকার স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা দাবি করেছেন, কাঁকড়ার ক্ষেত্রে এটি বিশ্বে সব থেকে বেশি দামি। এই কাঁকড়ার দামের বিষয়টি যাতে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার আবেদন করা হবে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর