উপজেলা পর্যায়ে টিসিবি পণ্য বিক্রির ব্যবস্থা গ্রহণে হাইকোর্টের নির্দেশ     ৩ ঘন্টা পর মৃতব্যক্তির শরীরে করোনা ভাইরাসের কার্যকারিতা থাকে না     মেয়র তাপস ফুলবাড়িয়া টার্মিনাল ও পৌর ফিলিং স্টেশন পরিদর্শন     দেশের বিভিন্ন গন্তব্যে আজ ৯ জোড়া ট্রেন চালু, কাল চালু হবে আরও ২ জোড়া     ভারত-চীন সীমান্ত ইস্যু নিয়ে ট্রাম্প-মোদির ফোনালাপ     আইটি খাতে আয়ারল্যান্ডের ভিসা সহজ করার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     করোনা: ঝুঁকিপূর্ণ অঞ্চলের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে মানা     ২৪ ঘণ্টায় প্রাণ গেলো আরও ৩৭ জনের, শনাক্ত ২৬৯৫    

সকালের নাস্তায় যে ৩ খাবার গ্যাস্ট্রিকের ঝুঁকি বাড়ায়

  নভেম্বর ০৮, ২০১৯     ১৬৪৫     ১২:২১     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : সকাল ৭টার মধ্যে অবশ্যই ঘুম থেকে উঠতে হবে। সকালে ঘুম থেকে উঠা স্বাস্থ্যের জন্য ভালো। আর সকালের নাস্তা সময় মত খাওয়া প্রয়োজন। কারণ সকালের নাস্তা সারাদিনের জন্য শরীরকে প্রস্তুত করে।

তবে এমন কিছু খাবার রয়েছে যা খালি পেটে খাওয়া যাবে না। এসব খাবার খেলে হতে পারে শারীরিক ক্ষতি।

বিশেষজ্ঞদের মতে, সকালে হালকা নাস্তা করতে গিয়ে এমন কিছু খাবার খাওয়া যাবে না যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

আসুন জেনে নেই সকালের নাস্তায় যেসব খাবার খেলে হতে পারে অ্যাসিডিটির সমস্যা।

খালি পেটে কফি খাওয়া

সকালে খালি পেটে কফি খাবেন না। এতে অ্যাসিডিটির সমস্যা হতে পারে। অ্যাসিডিটির সমস্যায় একাধিক শারীরিক সমস্যা হতে পারে ও ওজনও বেড়ে যায়।

এক কাপ টক দই

ওজন কমানোর জন্য অনেকে এক কাপ টক দই খেয়ে সকালের নাস্তা সারেন। এতে শরীর তার প্রয়োজনীয় পুষ্টি থেকে বঞ্চিত হয়।

কৃত্রিম চিনি বা মিষ্টিযুক্ত খাবার

সকালের নাস্তায় কৃত্রিম চিনি বা মিষ্টিযুক্ত খাবার খাওয়া যাবে না।এছাড়া প্রক্রিয়াজাত মাংস সকালে না খাওয়াই ভাল। এসব খাবার শরীরে অতিরিক্ত মেদ সৃষ্টি করে। সেই সঙ্গে রক্তে কোলেস্টেরল বাড়িয়ে হৃদরোগের ঝুঁকি বাড়ায়।

সূত্র : বোল্ড স্কাই

উত্তরণবার্তা/এআর



৩ জুন: হাসতে নেই মানা

  জুন ০৩, ২০২০     ২১৪

পুরনো খবর