বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী     ইসির নির্দেশনায় কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী : স্বরাষ্ট্রমন্ত্রী     বিতর্কিত করতে নির্বাচনে আসে বিএনপি : শিক্ষামন্ত্রী     শরিয়তপুরে স্বাস্থ্যসেবা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নৌ-অ্যাম্বুলেন্স উপহার     বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপে মানিকগঞ্জ-নেত্রকোণা-ফেনীর জয়     ভারতকে হারিয়ে সফর শুরু করলো বাংলাদেশের মেয়েরা     বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু     বিএনপি এনালগ বাংলাদেশে বিশ্বাসী, ডিজিটাল নয় : সেতুমন্ত্রী    

পদ্মায় জেলের জালে এবার ৩১ কেজি ওজনের বাঘাইড়

  নভেম্বর ০৮, ২০১৯     ৮২     ২১:২১     আরও
--

উত্তরণবার্তা প্রতিবেদক : গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় ২৫ কেজি ওজনের বিশাল কাতলা ধরা পড়ার একদিন পর পদ্মা নদীতে সাড়ে ৩১ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ ধরা পড়েছে।

পাবনার ঢালারচর এলাকার জেলে মোস্তাক হালদারের জালে শুক্রবার ভোরে মাছটি ধরা পড়ে বলে জানা গেছে।

দৌলতদিয়া ফেরিঘাটের মাছের আড়ৎদার কেসমত আলী জানান, শুক্রবার ভোরের দিকে দৌলতদিয়া এলাকায় জাল ফেলে পাবনা আমিন বাজার ঢালারচর এলাকার মোস্তাক হালদার। এ সময় তার জালে বিশাল আকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পড়ে। আমি ওই জেলের নিকট থেকে মাছটি ৯০০ টাকা কেজি দরে ২৮ হাজার ৩৫০ টাকায় কিনে নিই। পরে স্থানীয় মাছ ব্যবসায়ী মাসুদ মোল্যার কাছে সাড়ে ৯০০ টাকা কেজি দরে বিক্রি করি।

মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্যা বলেন, মাছটি আমি অধিক লাভের আশায় ঢাকার গুলশানে পাঠাই। সেখানকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করেছি।

জেলে মোস্তাক হালদার জানান, শুক্রবার ভোরের দিকে পাবনার ঢালারচর এলাকায় জাল ফেলে স্রোতের সঙ্গে আমরা দৌলতদিয়ার দিকে আগাতে থাকি। ফেরিঘাট এলাকার কাছাকাছি আসলে জালে প্রচণ্ডভাবে টান অনুভব করি। তখন বুঝতে পারি জালে বড় কিছু একটা আটকেছে। পরে নৌকার সকল জেলে অনেকক্ষণ চেষ্টা করে জাল গুটিয়ে মাছটিকে নৌকায় তুলতে সক্ষম হই।

তিনি জানান, ইলিশ অভিযানের সময় বসে থেকে অনেক ধার দেনা হয়ে গিয়েছিলাম। এই বড় মাছটি পাওয়াতে অনেকটা দেনা কাটিয়ে ওঠা যাবে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার পদ্মা নদীর ওই এলাকা থেকে ২৫ কেজি ওজনের এক বিশাল কাতলা মাছ ধরা পড়ে। জালে বড় বড় মাছ ধরা পড়ায় জেলেদের মুখে হাসি ফুটেছে।

উত্তরণবার্তা/এআর



পিস্তলসহ যুবক গ্রেপ্তার

  জানুয়ারি ১৮, ২০২০

পুরনো খবর