মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় ১৪ দল     আজিজুর রহমান বাচ্চুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক     অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি     দুর্নীতির বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকবে : দুদক চেয়ারম্যান     করোনা মোকাবিলায় সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত     জাতিসংঘের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড পেল ভূমি মন্ত্রণালয়     করোনা কেড়ে নিল আরও ৩০ প্রাণ, শনাক্ত ২৮২৮     হাঁড়িভাঙা আমের বাগান সবার নজর কাড়ছে    

ঘূর্ণিঝড় ‘বুলবুল’: উত্তাল সাগর, উপকূলে দমকা হাওয়াসহ বৃষ্টি

  নভেম্বর ০৯, ২০১৯     ৭৬     ১২:৩২     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : অতি প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে উপকূলসহ বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। উত্তাল হয়ে উঠেছে সাগর। সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আজ শনিবার সন্ধ্যার পর বাংলাদেশ ও ভারতের উপকূলে আঘাত হানতে পারে।

মোংলা ও পায়রা বন্দরে দেয়া হয়েছে ১০ নম্বর মহাবিপদ সংকেত। এছাড়া খুলনা ও বরিশালের ৯ জেলায় দেখানো হয়েছে ১০ নম্বর মহা বিপদ সংকেত। ঘূর্ণিঝড়ের সঙ্গে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে বন্ধ রয়েছে পণ্য খালাস। উজানে সরে যেতে নির্দেশ দেয়া হয়েছে লাইটারেজ জাহাজগুলোকে।

সেন্টমার্টিনে আটকা পড়েছেন অনেক পর্যটক। একই অবস্থা কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরের। মাছ ধরার বোট, ট্রলার ও লাইটারেজ জাহাজ রাখা হয়েছে নোঙর করে। নৌযান চলাচল বন্ধ থাকায়, সেন্টমার্টিনে আটকা পড়েছে কয়েকশ’ পর্যটক।

উপকূলের মানুষকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে চলছে মাইকিং। প্রস্তুত রাখা হয়েছে মেডিকেল দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর