ময়মনসিংহে কলেজ ছাত্রীকে অপহরণের সময় আটক ১০     মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ তদন্তে আইসিসির অনুমোদন     ইউনেস্কো সম্মেলনে রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশ মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত     মিশর-তুরস্ক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে : প্রধানমন্ত্রী     প্রতি উপজেলায় ১০ চিকিৎসক নিয়োগ : ফরহাদ হোসেন     প্রধানমন্ত্রীর দুবাই সফরে ৩ চুক্তি স্বাক্ষরের সম্ভাবনা : মোমেন     উল্লাপাড়ায় ট্রেন লাইনচ্যুত, ৪ বগিতে অগ্নিকাণ্ড     জঙ্গিদের কাছে কোরআন-হাদিসের দাওয়াত পৌঁছে দিতে হবে : গৃহায়ণমন্ত্রী    

চট্টগ্রামে বিমান ওঠানামা ১৪ ঘণ্টা বন্ধ

  নভেম্বর ০৯, ২০১৯     ১২     ১৬:৫৯     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : তবে বরিশাল, যশোর ও কক্সবাজার বিমানবন্দরে কাজ বন্ধ নেই বলে বিমানবন্দরগুলোতে যোগাযোগ করে জানা গেছে।

শনিবার সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে যাচ্ছে অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুল, এজন্য সমুদ্রবন্দরগুলোকে মহাবিপদ সঙ্কেত জারি করা হয়েছে।

এই পরিস্থিতিতে শনিবার বিকাল থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ওঠানামা বন্ধ রাখা হয়েছে বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম।

তিনি বলেন, “শনিবার বিকাল ৪টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ থাকবে। বিকল্প হিসেবে সিলেট বিমানবন্দর রাতে খোলা থাকবে।”

সাধারণত রাতে সিলেট বিমানবন্দর বন্ধ থাকে। বিদ্যমান পরিস্থিতিতে সিলেট বিমানবন্দর খোলা থাকবে রাতে।

এ কর্মকর্তা জানান, যশোর, কক্সবাজার, বরিশাল বিমানবন্দর বন্ধের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। ওই এলাকার স্থানীয় আবহাওয়া বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

এই সময়ে বিমান ওঠা-নামা বন্ধসহ সব প্রকার ‘অপারেশনাল’ কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন শা হ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক সারোয়ার ই জামান।  

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রথীন্দ্র নাথ চৌধুরী বলেন, “আমাদের এয়ারপোর্ট ওপেন রয়েছে। কেউ যদি ফ্লাইট পরিচালনা করতে চায়, বাধা নেই।”

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক মাসুদুল হক বলেন, “বিমান ওঠানামা বন্ধের কোনো নির্দেশনা নেই। সকাল থেকে এ পর্যন্ত ৫টি বিমান ওঠানামা করেছে।”

কক্সবাজার বিমান বন্দরের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল ফারুক বলেন, “বিমান বন্দরে ওঠানামা বন্ধ নেই।”

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর