অ্যাপে এডিস মশার প্রজননস্থলের ডাটাবেস সংরক্ষণ করবে ডিএনসিসি     দুর্নীতির বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকবে : দুদক চেয়ারম্যান     করোনা মোকাবিলায় সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত     জাতিসংঘের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড পেল ভূমি মন্ত্রণালয়     করোনা কেড়ে নিল আরও ৩০ প্রাণ, শনাক্ত ২৮২৮     হাঁড়িভাঙা আমের বাগান সবার নজর কাড়ছে     কমেছে দূষণ, সেজেছে প্রকৃতি     বাজেট অধিবেশন: সংসদের কর্মকর্তা-কর্মচারীরা থাকবেন কোয়ারেন্টিনে    

কলকাতার ছবিতে অপু বিশ্বাস

  জুন ০৫, ২০১৮     ৩০২     ৪:০১ অপরাহ্ণ     বিনোদন
--

বিনোদন ডেস্ক : কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্প নিয়ে ছবি হচ্ছে। ছবির নাম 'শর্টকাট'। এতে পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসুর পাশাপাশি অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
 
ছবিটি সঙ্গীত পরিচালনা করবেন নচিকেতা নিজেই। নচিকেতা বলেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। কলকাতাকে আমরা যেভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন।
 
ছবির কাহিনী নিয়ে পরিচালক সুবীর মণ্ডল বলেন, আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প 'শর্টকাট'। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে। আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।
 
উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর