বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম     আগামীকাল মহান বিজয় দিবস : একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন     সরকার সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক-সুদক্ষ বাহিনীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : প্রধানমন্ত্রী     ১৬ ডিসেম্বর বন্ধ থাকবে যেসব সড়ক    

এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা

  নভেম্বর ১৯, ২০১৯     ৫২     ২৩:৪৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ডিসেম্বর মাসের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে অন্যান্য ডিসিপ্লিনের পাশাপাশি ফুটবলও রয়েছে। বাংলাদেশ এবারের এই আসরে নারী ফুটবল দল না পাঠালেও পুরুষ ফুটবল দল পাঠাচ্ছে।

আসন্ন এসএ গেমসের জন্যমঙ্গলবার ২০ সদস্যের অলিম্পিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নিয়ম অনুযায়ী অনূর্ধ্ব-২৩ বছর বয়সী খেলোয়াড়দের পাশাপাশি তিনজন ২৩ উর্ধ্ব খেলোয়াড়ও খেলতে পারেন। সেই সুযোগ কাজে লাগিয়ে ২০ সদস্যের দলে রাখা হয়েছে অধিনায়ক জামাল ভুঁইয়া, তারকা ডিফেন্ডার ইয়াসিন খান ও ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনকে।

বাংলাদেশ জাতীয় দলে খেলা অধিকাংশ ফুটবলারের বয়স ২৩ এর কম। সে কারণে এসএ গেমসের জন্য ঘোষিত দলের সবাই জাতীয় দলের খেলোয়াড়। শুধু তাই নয়, এই দলের সঙ্গে কোচ হিসেবেও থাকবেন জাতীয় দলের কোচ জেমি ডে। এখন দেখার বিষয় ১০ বছর পর এই দল নিয়ে ফুটবলে স্বর্ণ জিততে পারে কিনা বাংলাদেশ।

২০ সদস্যের বাংলাদেশ অলিম্পিক দল :

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মোহাম্মদ পাপ্পু হোসেন ও মাহফুজুর রহমান প্রীতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও সুশান্ত ত্রিপুরা।

মিডফিল্ডার : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও মোহাম্মদ আল আমিন।

ফরোয়ার্ড : সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন ও আরিফুর রহমান।

উত্তরণবার্তা/এআর



ধোঁয়া ওঠা ভাপা পিঠা

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিজয়ের রঙে রাঙা রাজধানী

  ডিসেম্বর ১৫, ২০১৯

পুরনো খবর