জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় নিরলসভাবে কাজ করছে সরকার : পরিবেশ মন্ত্রী     করোনার কারণে সম্ভাব্য খাদ্য সংকট মোকাবিলায় সরকার সর্বাত্বক কর্মসূচি গ্রহণ করেছে : কৃষিমন্ত্রী     সিএমএইচ কারোনা ওয়ার্ডে নৌবাহিনীর ফ্রিজ ও এসি প্রদান     প্রতিকূলতার মাঝেও অগ্রাধিকার ভিত্তিক মেগা প্রকল্পের কাজ পুরোদমে চলছে : সড়ক পরিবহন মন্ত্রী     করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত     কোয়ারেন্টিন শেষে বিদেশ ফেরত ২১৯ বাংলাদেশি কারাগারে     শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত: আইনমন্ত্রী     ১১৮ দিনেই মৃত্যু ২ হাজার ছাড়ালো    

এসএ গেমসের জন্য বাংলাদেশ দল ঘোষণা

  নভেম্বর ১৯, ২০১৯     ১১১     ২৩:৪৬     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ডিসেম্বর মাসের ১ থেকে ১০ তারিখ পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে অন্যান্য ডিসিপ্লিনের পাশাপাশি ফুটবলও রয়েছে। বাংলাদেশ এবারের এই আসরে নারী ফুটবল দল না পাঠালেও পুরুষ ফুটবল দল পাঠাচ্ছে।

আসন্ন এসএ গেমসের জন্যমঙ্গলবার ২০ সদস্যের অলিম্পিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নিয়ম অনুযায়ী অনূর্ধ্ব-২৩ বছর বয়সী খেলোয়াড়দের পাশাপাশি তিনজন ২৩ উর্ধ্ব খেলোয়াড়ও খেলতে পারেন। সেই সুযোগ কাজে লাগিয়ে ২০ সদস্যের দলে রাখা হয়েছে অধিনায়ক জামাল ভুঁইয়া, তারকা ডিফেন্ডার ইয়াসিন খান ও ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনকে।

বাংলাদেশ জাতীয় দলে খেলা অধিকাংশ ফুটবলারের বয়স ২৩ এর কম। সে কারণে এসএ গেমসের জন্য ঘোষিত দলের সবাই জাতীয় দলের খেলোয়াড়। শুধু তাই নয়, এই দলের সঙ্গে কোচ হিসেবেও থাকবেন জাতীয় দলের কোচ জেমি ডে। এখন দেখার বিষয় ১০ বছর পর এই দল নিয়ে ফুটবলে স্বর্ণ জিততে পারে কিনা বাংলাদেশ।

২০ সদস্যের বাংলাদেশ অলিম্পিক দল :

গোলরক্ষক : আনিসুর রহমান জিকো, মোহাম্মদ পাপ্পু হোসেন ও মাহফুজুর রহমান প্রীতম।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত ও সুশান্ত ত্রিপুরা।

মিডফিল্ডার : জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম ও মোহাম্মদ আল আমিন।

ফরোয়ার্ড : সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, রাকিব হোসেন ও আরিফুর রহমান।

উত্তরণবার্তা/এআর



যে হোটেলে ভূতের বসবাস

  জুলাই ০৫, ২০২০     ১৩৩

পুরনো খবর