বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম     আগামীকাল মহান বিজয় দিবস : একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন     সরকার সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক-সুদক্ষ বাহিনীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : প্রধানমন্ত্রী     ১৬ ডিসেম্বর বন্ধ থাকবে যেসব সড়ক    

ফেসবুকে লবণ নিয়ে গুজব ছড়ানোর দায়ে আটক যুবক

  নভেম্বর ১৯, ২০১৯     ৪৮     ০০:১৩     শিক্ষা
--

উত্তরণবার্তা তথ্যপ্রযুক্তি ডেস্ক : নারায়ণগঞ্জ শহরে লবণের দাম বেড়ে যাবে, ফেসবুকে এমন গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আব্দুল করিম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে ওই যুবককে নিতাইগঞ্জ থেকে আটক করে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ।

সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ আসাদুজ্জামান জানান, নিতাইগঞ্জে দোকানের সামনে দাঁড়িয়ে দাম বেড়ে যাবে প্রচারণার পাশাপাশি ফেসবুকেও স্ট্যাটাস দিয়েছিলো আব্দুর করিম নামে ওই যুবক। সে কারণে তাকে আটক করা হয়েছে।

এর আগে এদিন দুপুর থেকেই হঠাৎ করেই শহরে লবণ বিক্রি বেড়ে যায়। নিতাইগঞ্জ ও শহরের দিগুবাবুর বাজারে লবণ কেনার জন্য ক্রেতার লম্বা লাইন দেখা গেছে। ক্রেতাদের মুখে একটাই বুলি, বুধবার থেকে লবণের দাম বেড়ে যাবে।

তবে বিক্রেতারা জানান, দাম বাড়ানোর বিষয়টি তাদের জানা নেই। আগের দামেই তারা লবণ বিক্রি করছেন। এরমধ্যে কনফিডেন্স লবনের সদরের পরিবেশক মেসার্স খাজা ট্রেডার্স এর অফিস সহকারী খালিদ বিন মেজবাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'লবণের দাম বৃদ্ধির কোনো কারণ নেই। আমাদের স্টকে পর্যাপ্ত পরিমাণের লবণ রয়েছে। কারো কোনো প্রকার লবণ দরকার হলে আমাদের সাথে যোগযোগ করুন। কোনো প্রকার গুজবে কান দিবেন না। আমরা এখনও প্রতি কেজি লবণ ৩৫ টাকায় বিক্রি করছি।'

নিতাইগঞ্জ এসআর ট্রেডিংয়ের বিক্রেতা বাবু মিয়া জানান, ফেসবুকে একটি খবর বের হয়েছে যে লবণ সঙ্কট। কিন্তু বাজারে কোনো লবনের সঙ্কট নেই। এ খবরের পর চাহিদার চেয়ে বেশি লবণ বিক্রি হয়েছে পুরনো দামেই। ক্রেতারা ১০ বস্তার পরিবর্তে ৫০ বস্তা লবণ নিচ্ছে।

আড়াইহাজার গোপলদী এলাকা থেকে আসা ক্রেতা হানিফ জানান, লবণ সঙ্কটের খবর ফেসবুকে জেনেছেন তিনি। কিন্তু বাজারে গিয়ে দেখতে পান এ খবর গুজব। সঙ্কট ও দাম বাড়ার কোনো আশঙ্কা নেই।

এদিকে লবণের দাম বৃদ্ধির সংবাদে শহরের মীর জুমলা সড়কে পাইকারি দোকানে লবণ নিয়ে ক্রেতাদের মধ্যে কাড়াকাড়ি ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এমন সংবাদের পরে সন্ধ্যার দিকে শহরের দিগুবাবুর বাজার পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত এসপি মো. মনিরুল ইসলাম।

উত্তরণবার্তা/এআর



ধোঁয়া ওঠা ভাপা পিঠা

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিজয়ের রঙে রাঙা রাজধানী

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিপিএলে না থেকেও যেভাবে আছেন সাকিব

  ডিসেম্বর ১৫, ২০১৯     ৬৫

তরুণ গায়ক-সুরকার পৃথ্বী রাজ আর নেই

  ডিসেম্বর ১৫, ২০১৯     ৬৪

পুরনো খবর