বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম     আগামীকাল মহান বিজয় দিবস : একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন     সরকার সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক-সুদক্ষ বাহিনীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : প্রধানমন্ত্রী     ১৬ ডিসেম্বর বন্ধ থাকবে যেসব সড়ক    

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

  নভেম্বর ২০, ২০১৯     ৪৯     ০৭:০৬     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার রাত ১০টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন। এর আগে স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে সফরসঙ্গীসহ রওনা হয়েছিলেন প্রধানমন্ত্রী।

দুবাই এয়ার শোতে যোগ দিতে দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে এই সফর করেন প্রধানমন্ত্রী।

গত ১৭ নভেম্বর শেখ হাসিনা পাঁচদিনের ১৬তম দ্বিবার্ষিক ‘দুবাই এয়ার শো’ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। ‘দুবাই এয়ার শো’ বিশ্বের অন্যতম বৃহত্তম এবং সবচেয়ে সফল বিমান প্রদর্শনী মধ্যপ্রাচ্য, এশিয়া এবং আফ্রিকার বৃহত্তম এরোস্পেস ইভেন্ট।

পরে প্রধানমন্ত্রী দুবাইয়ের ভবিষ্যত বিমানবন্দরে (দুবাই আল মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দর নামেও পরিচিত) দুবাই ওয়ার্ল্ড সেন্ট্রালে নজরকাড়া এ্যারোব্যাটিক এয়ার ডিসপ্লে প্রদর্শন করেন।

দুবাই এয়ার শোয়ের ফাঁকে আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর উপ-সর্বোচ্চ কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

শানগ্রিলা হোটেলে প্রধানমন্ত্রীর সম্মানে দেয়া আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের এক নৈশভোজ অনুষ্ঠানে শেখ হাসিনা যোগ দেন। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী পারস্পরিক বাণিজ্য সুবিধার্থে তৈরি পোশাক খাত, তথ্যপ্রযুক্তি, কৃষির সম্ভাবনাময় খাতে এবং বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোয় বৃহৎ পরিসরে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগের আহ্বান জানান।

উত্তরণবার্তা/এআর



ধোঁয়া ওঠা ভাপা পিঠা

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিজয়ের রঙে রাঙা রাজধানী

  ডিসেম্বর ১৫, ২০১৯

পুরনো খবর