বিজয়ের রঙে রাঙা রাজধানী     শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী : গণপূর্তমন্ত্রী     গাজীপুরে ফ্যান কারখানায় আগুন, ১০ জনের মৃত্যু     মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি     চক্রান্ত করে শেখ হাসিনার অগ্রগতি ব্যাহত করা যাবে না : মোহাম্মদ নাসিম     আগামীকাল মহান বিজয় দিবস : একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন     সরকার সশস্ত্র বাহিনীকে একটি আধুনিক-সুদক্ষ বাহিনীতে পরিণত করার লক্ষ্যে কাজ করছে : প্রধানমন্ত্রী     ১৬ ডিসেম্বর বন্ধ থাকবে যেসব সড়ক    

‘গোলাপি’ টেস্টের উদ্বোধনীতে যা যা থাকছে

  নভেম্বর ২২, ২০১৯     ৩৬৫     ০৯:২৫     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপর সেই মাহেন্দ্রক্ষণ। কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে শুরু হবে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট। মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।

শুক্রবারের ম্যাচকে সামনে রেখে কদিন ধরেই ইডেনে সাজ সাজ রব। আক্ষরিক অর্থেই ‘গোলাপি’ হয়ে উঠেছে ইডেনের আশপাশ। গোলাপি বলের টেস্ট আয়োজন নিয়ে এখন পুরোপুরি বুঁদ হয়ে আছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। উদ্বোধনী দিনের নানা কর্মযজ্ঞের সূচি ঘোষণা করেছে আয়োজক সিএবি।

দেখে নেয়া যাক উদ্বোধনীতে যা যা থাকছে:  

-টস হওয়ার আগে কলকাতা পুলিশ ব্যান্ড শো প্রদর্শন করবে।

-বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খেলোয়াড়দের সঙ্গে মাঠে পরিচিত হবেন।

-দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় ১টা) বিশেষ সোনার কয়েনে হবে টস।

-টস শেষে দুই পাশে দাঁড়িয়ে খেলোয়াড়রা জাতীয় সঙ্গীত গাইবেন। তবে রেকর্ড বাজিয়ে সেটা হবে না। অর্কেস্ট্রার বাজনাতে দুই দলের জাতীয় সঙ্গীত বেজে উঠবে।

-ইডেনের বিখ্যাত ঘণ্টা বাজিয়ে টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের পাশে থাকবেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি, বিসিবি সভাপতি নাজমুল হাসান এবং শচীন টেন্ডুলকার।

-ঠিক ১টায় (বাংলাদেশ সময় দেড়টা) শুরু হবে খেলা।

-লাঞ্চ বিরতিতে শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়, বীরেন্দর শেবাগ, সৌরভ গাঙ্গুলি মিলে টক শো করবেন। সেখানে ম্যাচের নানা পরিস্থিতি উঠে আসবে।

-চা বিরতির সময় স্বরেন্দ্রু ও তার গ্রুপ সংগীত পরিবেশন করবে।

-২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা ক্রিকেটারদের নিয়ে একটি গাড়ি মাঠ প্রদক্ষিণ করবে, যাকে বলা হয় ‘ল্যাপ অব অনার’। তাদের জন্য থাকছে বিশেষ স্যুভেনির।

-দিনের খেলা শেষে ক্রিকেটারসহ দর্শকদের বিমোহিত করতে উপস্থিত থাকবেন বাংলাদেশের কিংবদন্তি শিল্পী রুনা লায়লা ও কলকাতার শিল্পী জিৎ গাঙ্গুলি। রুনা লায়লা দুটি বাংলা গান ও একটি হিন্দি গান গাইবেন। আর জিৎ-এর গান পরিবেশনের মধ্য দিয়ে শেষ হবে প্রথম দিনের অনুষ্ঠান।

উত্তরণবার্তা/এআর
 



ধোঁয়া ওঠা ভাপা পিঠা

  ডিসেম্বর ১৫, ২০১৯

বিজয়ের রঙে রাঙা রাজধানী

  ডিসেম্বর ১৫, ২০১৯

পুরনো খবর