ব্যবসায়ীদের সুদের চাপ কমাতে ২০০০ কোটি টাকা ভর্তুকি     ভার্চুয়ালী শপথের পর সশরীরেও হাইকোর্টের ১৮ বিচারপতির শপথ     করোনায় প্রাণ গেলো আরও ৪০ জনের, আক্রান্ত ২৫৪৫     পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়     এসএসসিতে জিপিএ-৫ শীর্ষে এবারও ঢাকা বোর্ড     কোনো শিক্ষার্থী পাস করেনি ১০৪ প্রতিষ্ঠানের     এসএসসিতে পাসের হার ৮২.৮৭ শতাংশ     এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ    

এসএ গেমসে দেশের প্রথম স্বর্ণ পদক এনে দিলেন দিপু

  ডিসেম্বর ০২, ২০১৯     ১৭৫     ১৮:৫৯     ক্রীড়া
--

ক্রীড়া ডেস্কঃ নেপালে চলমান এসএ গেমসে প্রথম স্বর্ণ পদক জয় করে বাংলাদেশকে গর্বিত করলেন দিপু চাকমা। নেপালের কাঠমান্ডুতে আজ গেমসের প্রথম দিনে তায়কোয়ান্দো পুমসে ইভেন্টে ২৯ প্লাস বছর ক্যাটাগরিতে স্বর্নপদক জয় করেছেন তিনি। ১৬.২৪ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে শ্রীলংকা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিদ্বন্দ্বিদের পেছনে ফেলেন তিনি।
প্রথমবারের মত এসএ গেমসে অংশ নিয়েই স্বর্ণ পদক জিতে বাজিমাত করার পর নিজের প্রতিক্রিয়ায় রাঙ্গামাটির ছেলে দিপু বলেন, ‘আমার অনুভুতি ভাষায় প্রকাশ করা কঠিন। আমি এখনো বিশ্বাসই করতে পারছি না যে স্বর্ণ পদক পেয়েছি।
দেশের বাইরে খেলতে এসেছি, দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি। দেশকে কিছু দিতে পেরে আমি গর্বিত। এই আনন্দ আমি আসলে এখনও বুঝতে পারছি না। আমার হাত ধরে যদি প্রথম সোনার পদক এসে থাকে, তাহলে এই আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার মতো না।
এর আগে কোনো গেমসে কখনও সোনার পদক পাইনি। অন্য দেশে খেলতে এসে সোনার পদক পেয়েছি। এখানে স্বর্ণ পদক পেয়ে আমি গর্ববোধ করছি। আসলে আমরা স্বর্ণ পদকের লক্ষ্য নিয়ে এখানে এসেছি। সেভাবে প্রস্তুতিও নিয়েছি।’
আইস/উত্তরণ



৩১ মে: হাসতে নেই মানা

  মে ৩১, ২০২০     ৮৭

পুরনো খবর