সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে     নরেন দাসকে আমরা হারিয়ে যেতে দিবো না : আইনমন্ত্রী     সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হুতিরা     নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্ণিমা উদযাপন     করোনাকালে রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড     করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হলো ঢাকায়     আফগান কারাগারে আইএসের হামলা অব্যাহত, নিহত ২৪     টাঙ্গাইলে বন্যার পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু    

উচ্চ আদালতে পৌঁছেছে হলি আর্টিজান মামলার রায়ের কপি

  ডিসেম্বর ০৫, ২০১৯     ১৩৩     ২২:৫৬     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার রায়ের কপি উচ্চ আদালতে পৌঁছেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের পেশকার রুহুল আমীন মামলার রায়ের কপি উচ্চ আদালতে পৌঁছে দেন।

তিনি বলেন, মামলার নথিকে দুই ভাগে ভাগ করা হয়েছে। ‘এ’ ভাগে ১ হাজার ৫৯৮ পৃষ্ঠা আর ‘বি’ ভাগে ৭০৭ পৃষ্ঠা। মোট ২ হাজার ৩০৫ পৃষ্ঠার রায়ের কপি সরাসরি উচ্চ আদালতের সংশ্লিষ্ট শাখায় দাখিল করা হয়েছে। গত ২৭ নভেম্বর ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন।

এই মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, জাহাঙ্গীর হোসেন, আসলাম হোসেন র‌্যাশ, মো. হাদিসুর রহমান, রাকিবুল হাসান রিগ্যান, মো. আব্দুল সবুর খান, শরিফুল ইসলাম খালেক ও মামুনুর রশীদ রিপন।

হামলায় আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি মিজানুর রহমান ওরফে বড় মিজানকে খালাস দেওয়া হয়েছে। আসামিদের মৃত্যুদণ্ডাদেশ হাইকোর্ট বিভাগের অনুমোদনের জন্য এই মামলার নথি ফৌজদারি কার্যবিধির ৩৭৪ ধারা অনুযায়ী উচ্চ আদালতে পাঠানো হলো।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর