সপ্তাহের শেষে বৃষ্টিপাত বাড়তে পারে     নরেন দাসকে আমরা হারিয়ে যেতে দিবো না : আইনমন্ত্রী     সৌদি সীমান্তে মার্কিন গোয়েন্দা ড্রোন ভূপাতিত করল হুতিরা     নানা আয়োজনে বান্দরবানে আষাঢ়ী পূর্ণিমা উদযাপন     করোনাকালে রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড     করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হলো ঢাকায়     আফগান কারাগারে আইএসের হামলা অব্যাহত, নিহত ২৪     টাঙ্গাইলে বন্যার পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু    

আইনের শাসনের প্রতি বিএনপির শ্রদ্ধাবোধ নেই : আনিসুল হক

  ডিসেম্বর ০৫, ২০১৯     ৯৪     ২৩:৫৫     আইন-আদালত
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বেগম খালেদা জিয়ার জামিনের শুনানির সময় বিএনপিপন্থী আইনজীবীরা বিশৃঙ্খলা ও হট্টগোল করে প্রমাণ করেছে আইনের শাসনের প্রতি তাদের কোন শ্রদ্ধাবোধ নেই।

তিনি বৃহস্পতিবার রাজধানীর গুলশানে তার আবাসিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন।

তিনি বলেন, আজ দেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিনের মামলার শুনানির সময় বিএনপির আইনজীবিদের এবং বিএনপি সমর্থক কিছু বহিরাগতদের আদালত কক্ষে উশৃঙ্খলা ও উদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে আদালতে অবমাননাকর ব্যবহার এবং বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টার আমি তীব্র নিন্দা জানাচ্ছি।

আইন মন্ত্রী বলেন, সরকার বাংলাদেশের কোন প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে দিবে না। কারণ দেশের জনগণকে নিরাপদে থাকতে দেওয়ার জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং বিশৃঙ্খলা বন্ধ করা সরকারের দ্বায়িত্ব। যারাই এরূপ আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে।

মন্ত্রী বলেন, অতীতেও দেশবাসী দেখেছে বিএনপিপন্থী আইনজীবী এবং বিএনপি সমর্থক বহিরাগতরা তাদের বিরুদ্ধে আদালত কোন আদেশ বা রায় দিলেই তারা উশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে।

আনিসিুল হক বলেন, বিএনপির এ ধরণের কর্মকান্ডে পরিষ্কারভাবে প্রতিয়মান হয়, বিএনপির আইনের শাসনের প্রতি কোন শ্রদ্ধাবোধ নেই, বাংলাদেশের সর্বোচ্চ সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোন আনুগত্য নেই এবং বাংলাদেশের কোন প্রতিষ্ঠান তাদের কাছে নিরাপদ নয়।

উত্তরণবার্তা/এআর

 



পুরনো খবর