এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা     ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ স্বাভাবিক     রোহিঙ্গাদের সঙ্গে কথা বললেন জাতিসংঘের বিশেষ দূত ইয়াং হিলি     ইন্দোনেশিয়ায় সেতু ধসে নিহত ৪, নিখোঁজ ৬     সিপিবির সমাবেশে বোমা হামলায় ১০ আসামির মৃত্যুদণ্ড     ‘পরাজয় জেনেই বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে’     আমাদের রাবেয়া-রোকেয়া ভাল আছে : প্রধানমন্ত্রী     পদ্মাসেতু নির্মাণ শেষ হতে বাকি ১৫ শতাংশ কাজ    

খালেদার জামিন নামঞ্জুর করে আদালত শান্তি প্রতিষ্ঠা করেছেন: নৌ প্রতিমন্ত্রী

  ডিসেম্বর ১৪, ২০১৯     ২৮     ০১:০৩     রাজনীতি
--

উত্তরণবার্তা  প্রতিবেদক : খালেদা জিয়ার মতো একজন অপরাধীর জামিন আবেদন খারিজ করে দিয়ে আদালত দেশে আইনের শাসন ও শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার বিকালে জেলার বিরল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

খালিদ বলেন, গতকালকে (বৃহস্পতিবার) আদালতের একটি রায়কে কেন্দ্র করে কী ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হয়েছে, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী শক্ত হাতে- তা দমন করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন অপরাধী। দুই-দুইটি মামলায় একটির সাত বছর, আরেকটির ১০ বছর কারাদণ্ড হয়েছে। এমন একজন অপরাধীকে নিয়ে বিএনপি রাজনীতি করতে চায়। একজন অপরাধীকে নিয়ে যখন বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠা করতে চায় তখন মহামান্য আদালত ন্যায়বিচার প্রতিষ্ঠা করেছেন। তার জামিন আবেদন খারিজ করার জন্য মহামান্য আদালতকে সাধুবাদ জানাই।

প্রতিমন্ত্রী বলেন, আদালতের একটা দায়িত্ব আছে বাংলাদেশকে শান্তি রাখার। এই রায়ের জন্য মহামান্য আদালতকে অভিনন্দন জানাই।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তারা বেগম খালেদা জিয়ার জামিন চায় না, খালেদা জিয়ার মুক্তি চায় না, তারা খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করতে চায়। ওই তারেক রহমান একজন দণ্ডিত আসামি, তিনি পলাতক জীবন যাপন করছেন। তিনি তার মায়ের মুক্তি চান না, তার মাকে নিয়ে রাজনীতি করতে চান। বাংলাদেশের মানুষকে ইমোশনাল ব্ল্যাকমেইল করতে চান। তার চিকিৎসার কথা বলা হচ্ছে, ডাক্তাররা যখন তার চিকিৎসা দিতে চান তখন তিনি চিকিৎসা নিতে চান না, চিকিৎসকদের সহায়তা করেন না।

খালিদ বলেন, আজকের এই বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শের ওপর দাঁড়িয়ে আছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ঘাতকরা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে, কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে কেড়ে নিতে পারেনি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি আদর্শিক পথ যাত্রায় এগিয়ে যাচ্ছে, আমরা সংগ্রামে অবতীর্ণ আছি। বাংলাদেশ আওয়ামী লীগ একটি নীতি ও আদর্শ নিয়ে পথ চলছে বলেই সত্তর বছরেও আওয়ামী লীগ একটি টগবগে রাজনৈতিক দল। যে দলটিকে ভাঙ্গনের জন্য জিয়া, এরশাদ, খালেদা, ওই স্বাধীনতাবিরোধী বঙ্গবন্ধুর খুনি, ফ্রিডম পার্টি আমাদের অনেক নেতাকর্মীকে হত্যা করেছে। এভাবে আওয়ামী লীগকে যত বেশি আঘাত করা হয়েছে, আওয়ামী লীগ তত বেশি শক্তিশালী হয়েছে।

দিনাজপুর বিরল উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক কাউন্সিলের বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এবং দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার, প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল প্রমুখ।

সঞ্চালনা করেন বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান ফিজার।

পরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, বিরল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরকে সভাপতি ও রমা কান্ত রায়কে সাধারণ সম্পাদক এবং সফিকুল আজাদ মনিকে সাংগঠনিক সম্পাদক করে বিরল উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন।

উত্তরণবার্তা/এআর



সেই চন্দনা সরকার আর নেই

  জানুয়ারি ২০, ২০২০

ভারতে মসজিদে হিন্দু বিয়ে!

  জানুয়ারি ২০, ২০২০

মরণ নেশায় আসক্ত ৭ বছরের রুবেল

  জানুয়ারী ২০, ২০২০     ৯৪

নাস্তায় ক্রিম পুডিং

  জানুয়ারী ২০, ২০২০     ১৫

পুরনো খবর