সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হোন : প্রধানমন্ত্রী     ব্রুনেইতে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা     শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় প্রধানমন্ত্রীর নিন্দা ও শোক     পবিত্র শবে বরাত আজ     ব্রুনাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে বায়তুল মুকাররমে অনুষ্ঠান     আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিয়ে দেশে ফিরলো নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়     ধরিত্রীকে বাঁচাতে দায়িত্ববোধকে জাগ্রত করতে হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী    

দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দেয়ার নির্দেশ নৌমন্ত্রীর

  জুন ১৪, ২০১৮     ১৪৫     ৪:৩১ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  ঈদে দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ বৃহস্পতিবার বিকালে মাদারীপুরে ফেরার পথে কাঁঠালবাড়ী ফেরিঘাটে নেমে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়া সামাল দিতে লঞ্চ চালক ও লঞ্চ মালিকদের কঠোর নির্দেশ প্রদান করা হয়েছে, যাতে এবার ঈদে যাত্রীরা যেন কোনো রকম দুর্ভোগের শিকার না হন।

মন্ত্রী জানান, ঈদে যাত্রীদের নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে নৌপথে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। ঈদ উপলক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, র্যা ব, পুলিশ ঘাট এলাকায় দায়িত্বপালন করছেন। অতিরিক্ত ১টি ফেরি বাড়ানো হয়েছে।

এছাড়াও উভয় ঘাট এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো পরিবহন অতিরিক্ত ভাড়া বহন করলে সংশ্লিষ্ট বিভাগ সেই দায়ভার গ্রহণ করবে এবং তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ার করেন মন্ত্রী।

প্রতিটি লঞ্চ, স্পিডবোট, ফেরিতেই ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। আবহাওয়া কিছুটা খারাপ থাকায় লঞ্চের পাশাপাশি ফেরিতেও যাত্রীরা পার হচ্ছেন। বর্তমানে এ নৌরুটে ৮৭টি লঞ্চ, ২ শতাধিক স্পিডবোট ও ১৯টি ফেরি যাত্রীসেবায় নিয়োজিত রয়েছে।

উত্তরণবার্তা/এআর
 



ধোনি কাণ্ডে যা বললেন সৌরভ

  এপ্রিল ১৩, ২০১৯     ৫৩৩

যেসব পানীয় কমাবে ওজন

  এপ্রিল ১৬, ২০১৯     ৪৭২

‘রাফিরে, আমার মা রে...’

  এপ্রিল ১১, ২০১৯     ৪০৮

নতুন মনুষ্য প্রজাতির সন্ধান!

  এপ্রিল ১৩, ২০১৯     ৩০৩

পুরনো খবর