ঢাকায় আসছে চীনা করোনা মেডিক্যাল টিম     করোনা চিকিৎসায় নতুন ওষুধ ‘আইবুপ্রোফেন’     মালয়েশিয়া থেকে ফিরলেন আরও ১৪০ বাংলাদেশি     দক্ষ বাংলাদেশিদের জন্য আয়ারল্যান্ডের ভিসা সহজ করার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর     ‘সচেতন না হলে সরকার আবারও কঠোর হবে’     সুস্থ আছেন প্রধান বিচারপতি     যুক্তরাষ্ট্রের পথে যেতে চীনের বিমানগুলোকে বাধা দেবে ট্রাম্প প্রশাসন!     রাঙ্গাবালীতে বজ্রপাতে যুবক নিহত    

চ্যাম্পিয়ন জার্মানি মাঠে নামছে রাতে

  জুন ১৭, ২০১৮     ৩৮৬     ৪:০৮ অপরাহ্ণ    
--

ক্রীড়া ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির বিশ্বকাপের শিরোপা অক্ষুন্ন রাখার মিশন শুরু হচ্ছে আজ থেকে। বাংলাদেশ সময় রাত ৯টায় তাদের প্রতিপক্ষ মেক্সিকো। মস্কো থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি, নাগরিক টিভি ও সনি টেন-২।

জার্মানি ও মেক্সিকো এ পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে ছয়বার জিতেছে জার্মানি। মেক্সিকো জিতেছে ১ বার। তাও ৩৩ বছর আগে, ১৯৮৫ সালে পশ্চিম জার্মানির বিপক্ষে। সবশেষ ২০১৭ ফিফা কনফেডারেশস কাপে মুখোমুখি হয়েছিল দল দুটি। সেখানে মেক্সিকোকে ৪-১ গোলে হারিয়েছে জার্মানি।

মেসুত ওজিলের সামান্য ইনজুরি সমস্যা ছিল। শনিবার জার্মানির কোচ জোয়াকিম লো জানিয়েছেন ওজিল ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন। ২ জুন অস্ট্রিলিয়ার বিপক্ষে মাইনর ইনজুরিতে পড়েন ওজিল। সে কারণে সৌদি আরবের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি। জার্মানি তাদের গেল দুই বিশ্বকাপে যতগুলো ম্যাচ খেলেছে তার সবগুলোতেই খেলেছেন ওজিল। গেল মে মাসে পিঠের ইনজুরিতে পড়েছিলেন। সে কারণে এক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে।

মেক্সিকোর বিপক্ষের ম্যাচের আগে লো বলেন, ‘দলের সব খেলোয়াড়ই ফিট। মেসুত ওজিল এই সপ্তাহে দুটি অতিরিক্ত অনুশীলন করেছে এবং কালকের (আজকের) ম্যাচে সে খেলতে পারবে। চূড়ান্ত একাদশ কেমন হবে সেটা নিয়ে সন্ধ্যায় আলোচনা করব। লাইনআপ নিয়ে আমার মাথায় দুই-তিনটা আইডিয়া আছে।’

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর