শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ ও দেশাত্মবোধের বিকাশ ঘটাতে হবে: তথ্যমন্ত্রী     শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে: পরিকল্পনামন্ত্রী     ইলিশ আহরণকারী ১১ দ‌েশ‌ের মধ্য‌ে বাংলাদ‌েশ‌ শীর্ষে     বিএনপির অযৌক্তিক দাবির জবাব দেয়ার প্রয়োজন মনে করি না     মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার     জাতির পিতার ভাষণ পাঠ করবে কোটি শিক্ষার্থী     আরিচা-নগরবাড়ী রুটে আবার ফেরি সার্ভিস চালু হবে : নৌ প্রতিমন্ত্রী     খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ    

ভারতকে হারিয়ে সফর শুরু করলো বাংলাদেশের মেয়েরা

  জানুয়ারি ১৭, ২০২০     ৬৮     ০৯:৫৩     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ভারত এ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় দিয়েই ভারত সফর শুরু করলো বাংলাদেশের নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার বিহারের পাটনায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারত এ দল। জবাবে এক ওভার হাতে রেখেই ৫ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

ভারতের এ দলের দেয়া ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তবে কখনই জয়ের পথ থেকে সরে যায়নি বাংলাদেশের মেয়েরা। ৩২ রান নিয়ে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ফারজানা হকের ব্যাট থেকে আসে ২৪ ও মুর্শিদা খাতুন করেন ২০ রান। ভারতের এসডি প্রধান ও কানোজিয়া নেন দুটি করে উইকেট।

এর আগে, বাংলাদেশের বোলারদের তোপের মুখে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেনি ভারতের মেয়েরা। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন মেহতার আর ফুলমালির ব্যাট থেকে আসে ২০ রান। আর বাংলাদেশের ফাহিমা খাতুন ৭ রান দিয়ে নেন দুটি উইকেট।

বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড। আগামী ১৮ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। সেরা দুই দল খেলবে ফাইনাল।

উত্তরণবার্তা/এআর



সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার বরখাস্ত

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১৪

‘আমি সাদা বল বা লাল বল আলাদা করে ভাবি না’

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১০

পুরনো খবর