শিক্ষার্থীদের মধ্যে মূল্যবোধ ও দেশাত্মবোধের বিকাশ ঘটাতে হবে: তথ্যমন্ত্রী     শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে: পরিকল্পনামন্ত্রী     ইলিশ আহরণকারী ১১ দ‌েশ‌ের মধ্য‌ে বাংলাদ‌েশ‌ শীর্ষে     বিএনপির অযৌক্তিক দাবির জবাব দেয়ার প্রয়োজন মনে করি না     মহেশখালীতে ১৬ রোহিঙ্গা নারী-পুরুষ উদ্ধার     জাতির পিতার ভাষণ পাঠ করবে কোটি শিক্ষার্থী     আরিচা-নগরবাড়ী রুটে আবার ফেরি সার্ভিস চালু হবে : নৌ প্রতিমন্ত্রী     খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ    

সমুদ্র থেকে ফের উঠে এল সেই মাছ, সুনামির আতঙ্ক!

  জানুয়ারি ১৭, ২০২০     ৫৯     ২২:৪৫     বিদেশ
--

উত্তরণবার্তা আন্তর্জাতিক ডেস্ক : আবারও সমুদ্র থেকে উঠে এল সেই মাছ। যাকে কি না জাপানের মানুষ মনে করেন, সমুদ্রের ভগবানের দূত।

জাপানি ভাষায় মাছটির নাম রিউগু নো সুকাই। জাপানিরা মনে করে এই মাছ সমুদ্রের তলদেশ থেকে বয়ে আনে ধ্বংসের বার্তা। কারণ, বিধ্বংসী সুনামির আগে সেবার এই মাছ সমুদ্র থেকে ডাঙায় উঠে এসেছিল। এবারও সমুদ্র থেকে উঠে এসেছে এই মাছ। ফলে ফের সুনামি আতঙ্ক ছড়াচ্ছে জাপানে।

মাছটি ধরা পড়েছে জাপানের তোয়ামা এলাকায়। ওরফিশ সাধারণত বিরল প্রজাতির মাছ। তবে বিজ্ঞানীরা সুনামির সম্ভাবনার যুক্তি উড়িয়ে দিয়েছেন ওরফিশের সঙ্গে।

কিন্তু জাপানের মানুষের একাংশ বিশ্বাস করে, ওরফিশ সমুদ্র থেকে উঠে আসে কোনও অশনী সংকেত সঙ্গে নিয়ে। গতবারও ওরফিশ উঠে আসা কিছুদিনের মধ্যেই সুনামি হয়েছিল। খবর: জিনিউজ

উত্তরণবার্তা/এআর



সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার বরখাস্ত

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১৪

‘আমি সাদা বল বা লাল বল আলাদা করে ভাবি না’

  ফেব্রুয়ারী ২৯, ২০২০     ১০

পুরনো খবর