দৃষ্টিনন্দন হবে শাহবাগ থেকে ঢাকা মেডিকেল: প্রধানমন্ত্রী     দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী    

বিশ্বকাপের খেলা দেখছে ভিনগ্রহের প্রাণী!

  জুন ২০, ২০১৮     ৪৮৩     ৬:৫৮ অপরাহ্ণ    
--

ক্রীড়া ডেস্ক : রাশিয়ার নিক্ষেপিত একটি রকেট উড়ে গেছে বিশ্বকাপ স্টেডিয়ামের উপর দিয়ে। উড়ে যেতে থাকা রকেটটি নিয়ে রসিক রুশদের মন্তব্য- ভিনগ্রহের প্রাণীরা বিশ্বকাপ আসর উপভোগ করতে এসেছে। ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।

বলা হয়েছে, প্লেস্তেস্ক স্পেস সেন্টার থেকে সোমবার সয়্যুজ-২.১বি ক্যারিয়ার নামের একটি রকেট নিক্ষেপ করা হয়। নিজনি নোভগরড স্টেডিয়ামে সুইডেন-দক্ষিণ কোরিয়া ম্যাচের কিছুক্ষণ আগেই এটি ছোড়া হয়। স্টেডিয়াম থেকে বেশ স্পষ্ট অবস্থায় রকেটটিকে আকাশে দেখা যায়। স্টেডিয়ামে থাকা রুশরা বলেন, ‘ওটা রকেট, নাকি ভিনগ্রহের প্রাণী।’ কেউ কেউ বলে ওঠেন, ‘বিশ্বকাপ ফুটবল দেখতে ভিনগ্রহের প্রাণীরাও চলে এসেছে।’

রাশিয়া জানায়, সোমবার পৌনে ১টার সময় সয়্যুজ-২.১বি রকেটটি নিক্ষেপ করা হয়। এরসঙ্গে গ্লোনাস-এম নেভিগেশন স্যাটেলাইট যুক্ত ছিল।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ১৪ জুন রোববার মস্কো থেকে পৌনে ১টার সময় এ রকেটটি নিক্ষেপ করা হয়। রাশিয়ান এরোস্পেস ফোর্বস সফলভাবে এ স্যাটেলাইট উৎক্ষেপণ করে।

উত্তরণবার্তা/এআর
 



পুরনো খবর