ঢাকায় যে ৪৬ এলাকায় করোনা রোগী শনাক্ত     লকডাউনের আওতায় রোহিঙ্গা ক্যাম্প     আসুন সচেতন হয়ে করোনা মোকাবিলা করি : রাষ্ট্রপতি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকরের দাবি     বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা কারাগারে     শবে বরাতে বিশেষ দোয়া ও কবরস্থানে জনসমাগম না করার আহ্বান     করোনা প্রতিরোধে কক্সবাজার লকডাউন ঘোষণা     করোনা: ড. মোমেনকে চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস    

শৈত্যপ্রবাহ কিছুটা প্রশমিত হবে

  ফেব্রুয়ারি ১১, ২০২০     ৬০     ১২:৪৭     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পরবর্তী ৭২ ঘণ্টা বা তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ের শেষ দিকে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

এদিকে সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘন্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এছাড়া উত্তর-পশ্চিম বা উত্তর দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ৬টা বেজে ৩৪ মিনিটে।

উত্তরণবার্তা/এআর



পুরনো খবর